ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আব্বাসের চিকিৎসা শুরু সিরাজুল ইসলাম মেডিক্যালে

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৭, ২১ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আব্বাসের চিকিৎসা শুরু সিরাজুল ইসলাম মেডিক্যালে

নিজস্ব প্রতিবেদক: অজানা রোগে আক্রান্ত মাদারীপুরের রাজৈর উপজেলার ১৩ বছরের কিশোর আব্বাস শেখের চিকিৎসার দায়িত্ব নিয়ে চিকিৎসা শুরু করেছে ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটাল লিমিটেড।

বুধবার বিকেল সাড়ে ৩টায় আব্বাস শেখকে নিয়ে তার বাবা রাজ্জাক শেখ মালিবাগে অবস্থিত ডা. সিরাজুল ইসলাম হাসপাতালে পৌঁছলে জরুরি বিভাগে আব্বাসকে ভর্তি করা হয়।

জরুরি বিভাগের মেডিক্যাল অফিসার ডা. মেহেদী হাসান রাজু আব্বাসের শরীর প্রাথমিকভাবে পরীক্ষা নিরীক্ষা করে সার্জারি বিভাগে ভর্তির জন্য নির্দেশনা দেন। আব্বাস শেখকে ১০০৭ নং কেবিনে ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালের জেনারেল সার্জন ও সহকারী রেজিস্ট্রার সহযোগী অধ্যাপক ডা.এ.কে.এম. রুহুল আমীনের অধীনে ভর্তি করা হয়।

আব্বাসের ডান পা ফুলে বিশালাকৃতির হয়েছে। এতে করে সে চলাফেরা করতে পারছে না ; এমনকি তার স্কুলে যাওয়াও বন্ধ। তার পা দিয়ে বের হচ্ছে এক ধরনের রস। একারণে বাইরের কেউ তার সঙ্গে মেশে না। এছাড়াও শরীরজুড়ে উঠেছে আচিল। সব মিলে যন্ত্রণায় দিন কাটছে এ কিশোরের।



ডা. মেহেদী হাসান রাজু বলেন, ‘আব্বাসের শারীরিক পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। পরীক্ষা নিরীক্ষার পর জানা যাবে ঠিক তার কি রোগ হয়েছে।’

হাসপাতালের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা কর্মকর্তা সুব্রত মণ্ডল জানান, গত সোমবার ও মঙ্গলবার আব্বাসকে নিয়ে বেশ কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত সংবাদ প্রতিষ্ঠানটির চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) অধ্যক্ষ অধ্যাপক ডা. এম এ আজিজের নজরে আসে। তিনি আব্বাস শেখের চিকিৎসার দায়িত্ব নেওয়ার ইচ্ছা প্রকাশ করেন।

সুব্রত মণ্ডল বলেন, ‘হাসপাতালের সিইও অধ্যাপক ডা. এম এ আজিজের নির্দেশ পেয়ে হাসপাতালের পক্ষ থেকে আব্বাস শেখের বাবা রাজ্জাক শেখের সঙ্গে যোগাযোগ করা হয়। সামগ্রিক বিষয় জানার পর রাজ্জাক শেখ ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ এন্ড হসপিটালে চিকিৎসা সেবার সুযোগ গ্রহণ করার সিদ্ধান্ত আব্বাসকে জানান।’

ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ আশা করে, যথাযথ চিকিৎসায় দ্রুতই আব্বাস স্বাভাবিক জীবন ফিরে পাবে।



রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৮/সাওন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়