ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৪ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

নিদাহাস ট্রফির আগে জোড়া ধাক্কা খেল শ্রীলঙ্কা

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-২১ ৮:১১:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-২২ ২:০৩:০৪ এএম
নিদাহাস ট্রফিতে আসেলা গুনারত্নে ও শেহান মাদুশানাকাকে পাচ্ছে না শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক : আগামী মাসে শুরু হতে যাওয়া নিদাহাস ট্রফির আগে জোড়া ধাক্কা খেল শ্রীলঙ্কা। চোটের কারণে ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন না লঙ্কান অলরাউন্ডার আসেলা গুনারত্নে ও পেসার শেহান মাদুশানাকা।

বাংলাদেশে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ খেলে দেশে ফিরে গিয়েছিলেন গুনারত্নে। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আবার তিনি বাংলাদেশে আসেন। কিন্তু অনুশীলনে ডান কাঁধে চোট পাওয়ায় কোনো ম্যাচ না খেলেই দেশে ফিরে যেতে হয় তাকে। আঙুলের চোটে পাঁচ মাস মাঠের বাইরে থাকার পর গত ডিসেম্বরে ভারত সফর দিয়ে তিনি মাঠে ফিরেছিলেন।

আর মাদুশানাকা শ্রীলঙ্কার হয়ে তিনটি সীমিত ওভারের ম্যাচ খেলেছেন। গত মাসে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়ানডে অভিষেকে বাংলাদেশের বিপক্ষে করেন হ্যাটট্রিক। এরপর খেলেন দুটি টি-টোয়েন্টি ম্যাচ। গত রোববার সিলেটে ২৩ রানে ২ উইকেট নেওয়া ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট নিয়ে মাঠ ছাড়েন তিনি। তার এমআরআই করানো হয়েছে। তাতে নিশ্চিত হওয়া গেছে নিদাহাস ট্রফির আগে তার সুস্থ হওয়ার সম্ভাবনা নেই।

আসন্ন নিদাহাস ট্রফিতে গুনারত্নে ও মাদুশানাকার না খেলার বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীলঙ্কার নির্বাচকদের চেয়ারম্যান গ্রায়েম ল্যাব্রোয়।

চোটের কারণে দলের বাইরে আছেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস, উইকেটকিপার-ব্যাটসম্যান কুশল পেরেরা, পেসার দুশমন্থ চামিরা ও নুয়ান প্রদীপ। ত্রিদেশীয় সিরিজে খেলতে সোমবার নির্বাচকদের কাছে তাদের ফিটনেসের পরীক্ষা দিতে হবে।

বাংলাদেশ ও ভারতকে নিয়ে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফি নামে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ৬ মার্চ। আর ফাইনাল হবে ১৮ মার্চ। সদ্যই বাংলাদেশ থেকে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ এবং টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ জিতে দেশে ফিরেছে শ্রীলঙ্কা দল।



রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Marcel
Walton AC