ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বার্সাকে বিদায় করতে ‘অবিশ্বাস্য কিছু’ করবে চেলসি

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১০, ২১ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বার্সাকে বিদায় করতে ‘অবিশ্বাস্য কিছু’ করবে চেলসি

ফিরতি লেগে ঘুরে দাঁড়ানোর আশা চেলসি কোচ অ্যান্তনিও কন্তের

ক্রীড়া প্রতিবেদক : নিজেদের মাঠে প্রথম লেগে এগিয়ে গিয়েও জেতা হয়নি। ম্যাচ হয়েছে ড্র। বার্সেলোনাকে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় করতে ফিরতি লেগে চেলসি ‘অবিশ্বাস্য কিছু’র চেষ্টা করবে বলে জানিয়েছেন কোচ অ্যান্তনিও কন্তে।

স্ট্যামফোর্ড ব্রিজে বুধবার রাতে দুই দলের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ম্যাচের ৬২ মিনিটে উইলিয়ানের গোলে এগিয়ে গিয়েছিল চেলসি। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ১৫ মিনিট আগে প্রতিপক্ষের ভুলে বার্সেলোনাকে সমতায় ফেরান লিওনেল মেসি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে চেলসি কোচ কন্তে বলেছেন, ‘আমরা নিখুঁত খেলার খুব কাছেই ছিলাম। কিন্তু আমরা একটি ভুল করেছি, যেটা দুঃখজনক। চূড়ান্ত ফল নিয়ে আমরা হতাশ।’

প্রথমার্ধে উইলিয়ানের দুটি শট পোস্টে লেগে ফিরে আসে। প্রথমটা ডান পোস্টে, দ্বিতীয়টা বাম পোস্টে। তৃতীয় প্রচেষ্টায় ২০ গজ দূর থেকে গোলটা করেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার।

১৩ মিনিট পরই ভুলটা করে বসেন চেলসির ডিফেন্ডার ক্রিসটেনসেন। তার আলগা পাসে বল পেয়ে যান আন্দ্রেস ইনিয়েস্তা। তিনি বল বাড়ান মেসিকে। দারুণ ফিনিশিংয়ে বল ঠিকানায় পাঠিয়ে দেন আর্জেন্টাইন তারকা।

এই মৌসুমের আগে চেলসির হয়ে মাত্র ৩টি ম্যাচ খেলেছিলেন ক্রিসটেনসেন। এই মৌসুমে খেলেছেন ৩১ ম্যাচ। ইংল্যান্ডের সেন্টার-ব্যাক গ্যারি কাহিলকে রেখে ক্রিসটেনসেনকে দলে নেন কন্তে। ভুল করলেও ডেনিশ ডিফেন্ডারের পাশেই দাঁড়াচ্ছেন চেলসি কোচ।



‘এটা অবিশ্বাস্য পারফরম্যান্স ছিল। এটা দারুণ যে, সে পরিপক্কতা এবং ব্যক্তিত্বের সঙ্গে এই ম্যাচটা খেলতে সক্ষম হয়েছে। সে সেরা খেলোয়াড়দের একজন। আমি মনে করি, ক্রিসটেনসেন সর্বোচ্চটা খেলেছে এবং আমি তার পারফরম্যান্সে খুশি’- বলেন ইতালিয়ান কোচ।

‘আমরা একটি ভুল করেছি। কিন্তু আমরা এই প্রতিপক্ষ সম্পর্কে জানি, তাদের মেসি, ইনিয়েস্তা, সুয়ারেজের মতো খেলোয়াড় আছে। আপনি যদি কোনো ভুল করেন, এর মূল্য আপনাকে দিতেই হবে।’

ন্যু ক্যাম্পে ফিরতি লেগ হবে আগামী ১৪ মার্চ। সেই ম্যাচে উইলিয়ান-হ্যাজার্ডরা অবিশ্বাস্য কিছু করে দেখাতে পারেন বলে মনে করেন কন্তে। তবে বাস্তবতাটাও ভালো করেই জানেন চেলসি কোচ, ‘এটা মোটেই সহজ হবে না। আমাদের বাস্তবতা বুঝতে হবে। আমরা বার্সেলোনার মতো একটা দল নিয়ে কথা বলছি। ওরা দেখিয়ে দিয়েছে ওরা কতটা শক্তিশালী, কতটা দুর্দান্ত। তবে আমরাও দেখিয়ে দিয়েছি আমরা রক্ষণে কঠিন লড়াই করতে প্রস্তুত, আমরা দেখিয়ে দিয়েছি কখন গোলের সুযোগটা নিতে হবে।’

‘প্রতিপক্ষের প্রতি যথেষ্ট সম্মান আছে আমাদের। আপনি যখন বার্সেলোনার বিপক্ষে খেলবেন, ভালো করেই জানবেন ওদের বিপক্ষে বক্স-টু-বক্স খেলাটা হচ্ছে পাগলামো। তখন ম্যাচের ফলটা শুধু ১-০ নয়; ২-০, ৪-০, ৫-০ এমনকি ৬-০-ও হতে পারে। ন্যু ক্যাম্পে আমরা অবিশ্বাস্য কিছু করার চেষ্টা করতে পারি। এবং আমাদের অবশ্যই বুদ্ধিদীপ্ত ম্যাচ খেলতে হবে, আমরা নির্বোধ নই’- যোগ করেন কন্তে।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন।




রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়