ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ছয় ক্রিকেটার বিশ্রামে, নিদাহাস ট্রফির ভারত দল ঘোষণা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২২, ২৫ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছয় ক্রিকেটার বিশ্রামে, নিদাহাস ট্রফির ভারত দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক : দক্ষিণ আফ্রিকা মিশন শেষ করে বিশ্রামের সুযোগ তেমন পাচ্ছে না টিম ইন্ডিয়া।

৬ মার্চ থেকে শুরু হচ্ছে নিদাহাস ট্রফি। স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে ঘরের মাঠে ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করছে শ্রীলঙ্কা। ৬ মার্চ থেকে শুরু করে টুর্নামেন্ট চলবে ১৮ মার্চ পর্যন্ত। স্বাগতিক শ্রীলঙ্কাসহ টুর্নামেন্টে অংশ নিচ্ছে ভারত ও বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকায় দীর্ঘ সফর করায় ভারত নিদাহাস ট্রফিতে বিশ্রাম দিয়েছে ছয় ক্রিকেটারকে।  রোববার দুপুরে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি থাকবেন না, তা আগেই নিশ্চিত ছিল। এ তালিকায় নতুন সংযোজন মহেন্দ্র সিং ধোনি। দুজনই বিশ্রাম চাওয়ায় তাদেরকে ১৫ জনের দলে রাখেনি নির্বাচকরা। পাশাপাশি নেই জসপ্রিত বুমরাহ ও ভুবনেশ্বর কুমার। অলাউন্ডার হার্দিক পান্ডিয়া ও স্পিনার কুলদীপ যাদবকেরও বাইরে রেখেছে টিম ম্যানেজমেন্ট।

দলে ডাক পেয়েছেন দীপক হুদা, ওয়াশিংটন সুন্দর, ঋষভ পন্ত ও মোহাম্মদ সিরাজ। নিদাহাস ট্রফিতে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। তার সহকারী থাকবেন শিখর ধাওয়ান।

রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকায় শেষ টি-টোয়েন্টিতে ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন। বিরাট কোহলি পিঠে চোট অনুভব করা খেলেননি শেষ ম্যাচে। এর আগেও ভারতকে নেতৃত্ব দিয়েছেন রোহিত। শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে তার নেতৃত্বে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছিল ভারত।

ভারতের জাতীয় দলের নির্বাচন কমিটির চেয়ারম্যান এমএসকে প্রাসাদ বলেছেন, ‘আমরা খেলোয়াড়দের ওয়ার্কলোড ও সূচি দেখে নিদাহাস ট্রফির দল চূড়ান্ত করেছি। টিম ম্যানেজমেন্ট থেকে বলা হয়েছে তাদেরকে বিশ্রাম দিতে। এতে তাদের ইনজুরিতে পড়ার শঙ্কা কমবে এবং ভবিষ্যতে তাদের পারফরম্যান্স আরো ভালো হবে।’

১৫ সদস্যের ভারতীয় দল: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সুরেশ রায়না, মনিশ পান্ডে, দিনেশ কার্তিক, দীপক হুদা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর পাটেল, বিজয় শংকর, শার্দুল ঠাকুর, জয়দেব উনাদকট, মোহাম্মদ সিরাজ ও ঋষভ পান্ত।



রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়