ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মেসিকে আবারও টপকালেন রোনালদো!

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৭, ২৫ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসিকে আবারও টপকালেন রোনালদো!

ক্রীড়া ডেস্ক: শনিবার রাতে জোড়া গোল করে লা লিগার তিনশ গোলের মাইলফলক ছুঁয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো! রিয়াল মাদ্রিদের দাবী রোনালদো ছুঁয়েছেন তিন’শ গোলের রেকর্ড। তবে লা লিগা কর্তৃপক্ষ বলছে রোনালদোর গোল সংখ্যা ২৯৯টি। 

দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে রিয়াল মাদ্রিদ ৪-০ গোলে জয় পায়। রোনালদোর জোড়া গোলের পাশাপাশি একটি করে গোল করেন গ্যারেথ বেল ও করিম বেনজেমা। হ্যাটট্রিকের সুযোগ ছিল রোনালদোর। ম্যাচের শেষ মুহূর্তে পেয়েছিলেন পেনাল্টিও। কিন্তু রোনালদো নিজে শট না নিয়ে বেনজেমাকে দেন। আলাভাসের বিপক্ষে হ্যাটট্রিক হলে রোনালদো ক্যারিয়ারের ৫০তম হ্যাটট্রিকের স্বাদ পেতেন। চাইলেই শটটি নিতে পারতেন কিন্তু পুরো ম্যাচে ভালো খেলা বেনজেমাকে গোল করার সুযোগ দেন সিআরসেভেন।

হ্যাটট্রিকের মাইলফলক ছুঁতে না পারলেও রোনালদো নতুন এক কীর্তি গড়েছেন। লা লিগায় ৩০০ গোলের মাইলফলক ছুঁয়েছেন! আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসির থেকে দ্রততম সময়ে এ মাইলফলক ছুঁয়েছেন রোনালদো। লি লিগায় নিজের ২৮৫তম ম্যাচে রোনালদো তিন’শ এর ডেরায় পৌঁছান। বার্সেলোনার জার্সিতে মেসি এ রেকর্ড গড়তে সময় নেন ৩২৬ ম্যাচ।

তবে গোল সংখ্যায় মেসিই রয়েছেন এগিয়ে। ৪০৬ ম্যাচে মেসি করেছেন ৩৬৮ গোল। তিন’শ গোল নিয়ে রোনালদো রয়েছেন দুইয়ে! পরের স্থানগুলোতে রয়েছেন জারা (২৭৭ ম্যাচে ২৫১ গোল), হুগো সানচেজ (৩৪৭ ম্যাচে ২৩৪ গোল), রাউল (৫৫০ ম্যাচে ২২৮ গোল), আলফ্রেডো ডি স্টিফানো (৩২৯ ম্যাচে ২২৭ গোল), চেসার (৩৫৩ ম্যাচে ২২২ গোল), কুইনি (৪৪৮ ম্যাচে ২১৯ গোল), পাহিনো (২৭৮ ম্যাচে ২১০ গোল) ও মুন্ডো (২২৯ ম্যাচে ১৯৫ গোল)।

রোনালদোর একটি গোল নিয়ে অবশ্য বিতর্ক রয়েছে। ২০১১ সালের ঘটনা। সেবার রোনালদোর নেওয়া একটি শট পেপের পিঠে গেলে জালে আশ্রয় নিয়েছিল। সেই গোলটি রিয়াল মাদ্রিদ রোনালদোর হিসেবে ধরে নিয়েছে। কিন্তু লা লিগা কর্তৃপক্ষ গোলটি দিয়েছে পেপেকে। সে কারণেই ৩০০ ও ২৯৯ এর পার্থক্যটা তৈরি হচ্ছে।




রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়