ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৪ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ফিওরেন্তিনার অধিনায়কের মৃত্যু, লিগ স্থগিত

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-০৪ ৭:১৪:২১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-০৪ ৯:৩৩:৫০ পিএম
ডেভিড আস্তরি

ক্রীড়া ডেস্ক : ইতালির সেন্ট্রাল ডিফেন্ডার ডেভিড আস্তরি। বয়স মাত্র ৩১ বছর। কিছুদিন আগে হয়েছেন পুত্র সন্তানের বাবা। চলতি মৌসুমে পেয়েছেন ফিওরেন্তিনার অধিনায়কের দায়িত্ব। ক্লাবটির সঙ্গে চলছিল তার চুক্তি নবায়নের প্রস্তুতি।

আজ রোববার বিকেলে ইতালিয়ান সিরি’আ লিগে উদিনিসের বিপক্ষেও অধিনায়কের আর্মব্যান্ড পড়ে মাঠে নামার কথা ছিল তার। কিন্তু চিরতরে থেমে গেল সবকিছু। সবকিছুর মায়া ত্যাগ করে আজ রোববার ইতালির স্থানীয় সময় সকালে হোটেল রুমে মারা যান ফিওরেন্তিনার অধিনায়ক ডেভিড আস্তরি। ধারনা করা হচ্ছে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়েই মৃত্যুবরণ করেন তিনি।

আর কখনোই মাঠে ফিরবেন না তিনি। পড়া হবে না অধিনায়কের আর্মব্যান্ড। স্ত্রীর চোখে চোখ রেখে কখনোই বলবেন না ‘ভালোবাসার’ কথা। দুই সন্তানকে কোলে তুলে নিয়ে আর কখনোই বিশ্বজয়ের সুখানুভূতি পাবেন না তিনি।

 



তার এমন অকাল মৃত্যুতে উদিনিসের বিপক্ষের বিকেলের ম্যাচটি স্থগিত করা হয়েছে। স্থগিত করা হয়েছে ইতালিয়ান সিরি’আ লিগের আজকের সবগুলো ম্যাচ।

২০০৬ সালে এসি মিলানের হয়ে আস্তরির ফুটবল ক্যারিয়ার শুরু হয়। অবশ্য দুই বছর ক্লাবটিতে থাকলেও কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। মিলান থেকে দুটি ক্লাবে ধারে খেলেন তিনি। এরপর ২০০৮ সালে কাগলিয়ারিতে যোগ দেন। সেখান থেকে ২০১৪ সালে ধারে খেলেন এএস রোমাতে। এরপর ২০১৫ সালে ধারে খেলতে আসেন ফিওরেন্তিনায়। চলতি মৌসুমে তাকে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়। পাশাপাশি তাকে কেনা ও চুক্তি নবায়নের প্রস্তুতিও নিচ্ছিল ক্লাবটি। চলতি মৌসুমে ফিওরেন্তিনার হয়ে ২৫টি ম্যাচে মাঠে নেমেছেন এই রক্ষণভাগের খেলোয়াড়।

২০১৪ সালে ইতালি জাতীয় দলের হয়ে অভিষেক হয় তার। এ পর্যন্ত ১৪ ম্যাচে মাঠে নেমে গোল করেছেন ১টি।



রাইজিংবিডি/ঢাকা/৪ মার্চ ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC