ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হামলাকারী ফয়জুলের মা-বাবা আটক

নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০৫, ৫ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হামলাকারী ফয়জুলের মা-বাবা আটক

নিজস্ব প্রতিবেদক, সিলেট : জনপ্রিয় লেখক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুলের মা-বাবাকে আটক করেছে পুলিশ।

রোববার রাতে নগরীর পাঠানটুলা মদিনা মার্কেট এলাকা থেকে তাদের দুজনকে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) মুহাম্মদ আব্দুল ওয়াহাব।

ফয়জুলের বাবা মাওলানা আতিকুর রহমান একটি মহিলা মাদ্রাসায় শিক্ষকতা করেন। তার মা মিনারা বেগম গৃহিনী। তাদের গ্রামের বাড়ি সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ইউনিয়নে।

১৫ বছর আগে তারা সিলেটের জালালাবাদ উপজেলার টুকেরবাজার ইউনিয়নের শাবি ক্যাম্পাসের পার্শ্ববর্তী শেখপাড়ায় জমি কিনে বাড়ি বানিয়ে বসবাস করে আসছে। ঘটনার পর থেকেই তারা পলাতক ছিলেন।

এ নিয়ে ফয়জুলের বাবা-মাসহ ৬ জনকে আটক করা হয়েছে। আটক অন্যরা হলেন- তার চাচা আব্দুল কাহার লুলই, মামা ফজলুর রহমান, সাবেক কর্মস্থল নগরীর জল্লারপাড়ের রাজা ম্যানশনের কম্পিউটার দোকান মালিক মঈন উদ্দিন। তবে, মামলায় ফয়জুলকেই আসামি করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রনিকস অ্যান্ড ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি অনুষ্ঠানে জাফর ইকবালকে ফয়জুল ছুরিকাঘাত করে।

উপস্থিত শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইলেক্ট্রনিকস অ্যান্ড ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি অনুষ্ঠান চলছিল। অধ্যাপক ড. জাফর ইকবাল ওই অনুষ্ঠানে অতিথি হিসেবে আসেন। তখনই ভিড়ের মধ্যে ফয়জুল তাকে ছুরিকাঘাত করে। ঘটনার পর আহত অবস্থায় জাফর ইকবালকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে উন্নত চিকিৎসার জন্য জাফর ইকবালকে ঢাকায় পাঠানো হয়। শনিবার রাত ১০টা ২৩ মিনিটে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এয়ার অ্যাম্বুলেন্সযোগে তাকে ঢাকায় নেওয়া হয়। বর্তমানে ঢাকা সিএমএইচে চিকিৎসাধীন রয়েছেন তিনি। এ ঘটনায় একটি মামলা দায়ের করেছে শাবি প্রশাসন।

 

 

রাইজিংবিডি/সিলেট/৫ মার্চ ২০১৮/নোমান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়