ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিসিসির মেয়রের পাল্টা সংবাদ সম্মেলন

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৮, ১৩ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিসিসির মেয়রের পাল্টা সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : টানা ২৩ দিন ধরে চলছে বরিশাল নগর ভবনের কর্মকর্তা ও কর্মচারীদের কর্মবিরতি। তারা নগর ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়েছেন।

আর ৫ মাসের বেতন আর ভাতার দাবিতে কর্মকর্তা-কর্মচারীদের সংবাদ সম্মেলনের ২৪ ঘণ্টা পরই আজ মঙ্গলবার পাল্টা সংবাদ সম্মেলন করেছেন সিটি মেয়র আহসান হাবিব কামাল। তাও আবার নগর ভবনের বাইরে একটি কমিউনিটি সেন্টারে। সেখানেও মেয়রকে অবরুদ্ধ করে রাখা হয়েছিল।

সংবাদ সম্মেলনে আহসান হাবিব কামাল বলেন, কর্মকর্তা ও কর্মচারীরা মাত্র দুই মাসের বেতন পাবেন। আর এর জন্য আন্দোলন করছেন। তাদের কর্মে ফিরিয়ে আনতে এর আগে বেশ কয়েকটি সমঝোতা বৈঠক করা হয়েছে। কিন্তু তারা কর্মে ফিরেছেন না।

তিনি দ্রুততার সঙ্গে কর্মকর্তা ও কর্মচারীদের কাজে ফেরার অনুরোধ জানান।

বরিশাল ক্লাব মিলেনায়তনে মেয়রের সংবাদ সম্মেলন চলাকালীন নগর ভবনের কর্মকর্তা-কর্মচারীরা সেখানে অবস্থান নিয়ে মেয়রের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন। একপর্যায়ে মেয়রকে তারা অবরুদ্ধ করে রাখেন। পরবর্তীতে প্রশাসনের সহযোগিতা নিয়ে মেয়র আহসান হাবিব কামাল ঘটনাস্থান ত্যাগ করতে সক্ষম হন।

টানা ২৩ দিন ধরে নগর ভবনের কর্মকর্তা ও কর্মচারীদের আন্দোলনের কারণে চরম ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।
 


সূত্র মতে, গতকাল সোমবার নগর ভবনে সংবাদ সম্মেলন করেন কর্মকর্তা ও কর্মচারীরা। সংবাদ সম্মেলনে তারা বলেন,  গত ১১ মার্চ সমঝোতা বৈঠকে আগামী ১৫ এপ্রিলের মধ্যে ৩ কিস্তিতে ৫ মাসের বেতন ও ১০ মাসের প্রভিডেন্ট ফান্ডের টাকা পরিশোধের সিদ্ধান্ত হলেও তাতে শেষ পর্যন্ত স্বাক্ষর করেননি মেয়র।

এই অবস্থায় মঙ্গলবারের মধ্যে ওই সিদ্ধান্ত বাস্তবায়ন করা না হলে বুধবার থেকে চলমান আন্দোলনের সঙ্গে নতুন করে পূর্ণ দিবস কর্মবিরতি এবং করপোরেশনের সব কক্ষে তালা ঝুলিয়ে দেওয়া হবে। যদিও গতকাল থেকেই তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে।

অপরদিকে টানা ২৩ দিন কর্মকর্তা-কর্মচারীদের সব দাপ্তরিক কাজকর্ম বন্ধ থাকায় পুরোপুরি অচল হয়ে পড়েছে নগর ভবন। সাধারণ মানুষ বিভিন্ন নাগরিক সেবা পেতে নগর ভবনে গিয়ে কাজ সম্পন্ন করতে না পেরে ফিরে যাচ্ছেন ক্ষুব্ধ হয়ে।

এ ব্যাপারে বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, নগরবাসীর সমস্যা লাঘবের জন্য তিনি উদ্যোগ নিয়েছেন। দুই পক্ষের সঙ্গে আলোচনা করে একটি সুষ্ঠু সমাধানের দ্বারপ্রান্তে উপনীত হয়েছেন। মেয়রকে বকেয়া বেতন দিতে হলে অফিস খুলতে হবে। অফিস না খুললে মেয়র বেতন দেবেন কীভাবে। তাই মেয়রের প্রতিশ্রুতি মেনে কর্মকর্তা-কর্মচারীদের কাজে যোগ দিলেই অচলাবস্থা কেটে যাবে।




রাইজিংবিডি/বরিশাল/১৩ মার্চ ২০১৮/জে.খান স্বপন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়