ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৪ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

দাবায় বরিশাল ও ঢাকা বিভাগ চ্যাম্পিয়ন

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-১৩ ১০:৪৭:৪৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১৩ ১০:৪৭:৪৭ পিএম

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ যুব গেমস-২০১৮ এর র‌্যাপিড দলগত বালক দাবায় বরিশাল বিভাগ স্বর্ণ এবং দলগত বালিকা বিভাগে ঢাকা বিভাগ স্বর্ণ পদক লাভ করার গৌরব অর্জন করেছে।

বরিশাল বিভাগ বালক দল ৭ খেলায় ১২ ম্যাচ পয়েন্ট পেয়ে বালক বিভাগের দলগত দাবায় স্বর্ণ পদক লাভ করে। বরিশাল বালক দলের খেলোয়াড়রা হচ্ছে- ফিদে মাস্টার ফাহাদ রাহমান, মোঃ জিহাদ হোসেন, মেহেদী হাসান ও মোঃ ইমাম হোসেন। ঢাকা বিভাগ বালিকা দল ৭ খেলায় পূর্ণ ১৪ পয়েন্ট নিয়ে বালিকা দলগত র‌্যাপিড দাবার স্বর্ন পদক জয় করে। ঢাকা বিভাগ বালিকা দলের খেলোয়াড়রা হচ্ছে- কাজী জারিন তাসনিম, মারজিয়া চৌধুরী, নোশিন আঞ্জুম ও ওয়াদিফা আহমেদ।

দলগত র‌্যাপিড দাবায় বালক বিভাগে ঢাকা বিভাগ ৯ ম্যাচ পয়েন্ট ও ১৮ গেম পয়েন্ট পেয়ে রৌপ্য ও চট্টগ্রাম বিভাগ ৯ ম্যাচ পয়েন্ট ১৬ গেম পয়েন্ট পেয়ে ব্রোঞ্জ পদক লাভ করে।

বালিকা দলগত র‌্যাপিড দাবায় চট্টগ্রাম বিভাগ বালিকা দল ৭ খেলায় ১২ ম্যাচ পয়েন্ট পেয়ে রৌপ্য পদক এবং রাজশাহী বিভাগ ৯ ম্যাচ পয়েন্ট পেয়ে ব্রোঞ্জ পদক লাভ করে।

খেলা শেষে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা প্রধান অতিথি হিসেবে এবং বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের উপ মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর বিশেষ অতিথি হিসেবে বিজয়ী দল সমূহের মধ্যে পদক বিতরণ করেন। এ সময় বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম বাংলাদেশ যুব গেমস-২০১৮ এ দাবা খেলা অন্তর্ভূক্ত করার জন্য বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিবকে ধন্যবাদ জানান। পদক বিতরনী অনুষ্ঠানে বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কে এম শহিদউল্যা, বাংলাদেশ দাবা ফেডারেশনের দুই কার্যনির্বাহী সদস্য আঞ্জুমান আরা আকসির এবং মোঃ রাশেদ হোসেন ফারুক উপস্থিত ছিলেন। দাবা ইভেন্টে ৮টি বিভাগের বালক ও বালিকা দল অংশগ্রহণ করে।



রাইজিংবিডি/ঢাকা/১৩ মার্চ ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton