ঢাকা, রবিবার, ৮ আশ্বিন ১৪২৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

৬০ বছর পর চ্যাম্পিয়নস লিগের শেষ আটে সেভিয়া

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৩-১৪ ৯:২০:৪৪ এএম     ||     আপডেট: ২০১৮-০৩-১৪ ৪:৫২:২৪ পিএম

ক্রীড়া ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগে ম্যানচেস্টার ইউনাইটেডকে ১-২ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে স্পেনের ক্লাব সেভিয়া। ৬০ বছর পর আবার ইউরোপ সেরার প্রতিযোগিতার শেষ আটে নাম লেখালো তারা। সবশেষ ১৯৫৮ সালে কোয়ার্টার ফাইনালে উঠেছিল সেভিয়া।

মঙ্গলবার রাতে ম্যানইউর মাঠ ওল্ড ট্রাফোর্ডে প্রথমার্ধে কেউ গোলের দেখা পায়নি। যে তিনটি গোল হয়েছে তার সবকটিই হয়েছে দ্বিতীয়ার্ধে। তাও মাত্র ১০ মিনিটের (৭৪-৮৪ মিনিট) মধ্যে। ৭৪ মিনিটে সেভিয়ার উইসাম বেন ইয়েডের গোল করে লিড এনে দেন দলকে। এ সময় পাবলো সারাবিয়া মাঝমাঠের একটু সামনে থেকে বল টেনে নিয়ে বাড়িয়ে দেন ডি বক্সের সামনে থাকা বেন ইয়েডেরকে। তিনি বল নিয়ে ডি বক্সের মধ্যে ঢুকে পড়ে রক্ষণভাগের একজন খেলোয়াড়কে ফাঁকি দিয়ে ডান পায়ে জোরালো শট নেন। বল ডানপ্রান্ত দিয়ে জালে আশ্রয় নেয়।

 


এর ৪ মিনিট পরই বেন ইয়েডের তার জোড়া গোল পূর্ণ করে সেভিয়াকে ০-২ ব্যবধানে এগিয়ে নেন। এ সময় কর্নার পায় সেভিয়া। কর্নার থেকে উড়ে আসা বল হেড দিয়ে বেন ইয়েডেরের কাছে দেন কোরেরা। ইয়েডের আবার হেড নেন। ম্যানইউর গোলরক্ষক ডেভিড ডি গিয়া হাত দিয়ে বলটি স্পর্শ করেও রুখতে পারেননি। গতিরোধ হয়ে বলটি গোললাইনের ভেতরে পড়ে যায়। রেফারি গোলের সংকেত দেন।

 


৮৪ মিনিটের সময় রোমেলু লুকাকু একটি গোল শোধ দিয়ে ঘরের মাঠের সমর্থকদের আশার ভেলায় ভাসান। কিন্তু বাকি সময়ে আর কোনো গোল না হওয়ায় ১-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সেভিয়া। ৬০ বছর পর নিশ্চিত করে ইউরোপিয়ান কাপের কোয়ার্টার ফাইনাল। আর চলতি মৌসুমে ৩৫০ মিলিয়ন ডলার খরচ করে তৈরি করা দল নিয়েও বিদায় নেয় হোসে মরিনহোর ম্যানইউ।

সেভিয়ার মাঠে শেষ ষোলোর প্রথম দেখায় গোলশূন্য ড্র করেছিল ম্যানইউ। মঙ্গলবার রাতে ঘরের মাঠে তাদের সর্বনাশ হল।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ মার্চ ২০১৮/আমিনুল 

Walton Laptop
 
     
Walton