ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কে হবেন ম্যান অব দ্য টুর্নামেন্ট?

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৫, ১৮ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কে হবেন ম্যান অব দ্য টুর্নামেন্ট?

ক্রীড়া ডেস্ক : নিদাহাস ট্রফিতে দুর্দান্ত ফর্মে আছেন মুশফিকুর রহিম। তার হাতে উঠতে পারে টুর্নামেন্ট সেরার পুরস্কার।

বাংলাদেশকে নিদাহাস ট্রফির ফাইনালে তুলতে বড় অবদান মুশফিকুর রহিমের। প্রায় প্রতি ম্যাচেই ব্যাট হাতে রান করেছেন বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক। ৪ ইনিংসে এখন পর্যন্ত তার সংগ্রহ ১৯০ রান। অপরাজিত থেকেছেন দুই ইনিংসে। সর্বোচ্চ রান অপরাজিত ৭২। গড় ৯৫, আর স্ট্রাইক রেট দেড়শর কাছাকাছি।

সব মিলিয়ে নিদাহাস ট্রফিতে ব্যাট হাতে আপন ছন্দে ছুটছে মুশফিক। শুধু তার ব্যাটিং না, ম্যাচ জয়ী ইনিংস খেলায় টুর্নামেন্ট সেরার লড়াইয়ে এগিয়ে উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

 



মুশফিকের থেকে ১৪ রান বেশি করে শীর্ষে রয়েছেন শ্রীলঙ্কার কুশল পেরেরা। ৪ ইনিংসে পেরেরার রান ২০৪। দারুণ ফর্মে রয়েছেন শিখর ধাওয়ানও। ৪ ইনিংসে ভারতীয় ওপেনারের রান ১৮৮। গড় ৪৭, আর স্ট্রাইক রেট ১৪৫.৭৩। মুশফিক-ধাওয়ান দুজনই খেলবেন ফাইনালে। টুর্নামেন্ট সেরার লড়াইটাও যে দুজনের মধ্যে হবে, তা বলার অপেক্ষা রাখে না।

বোলিংয়ে ভারতীয়দের দাপট ছিল দেখার মতো। স্পিনার ওয়াশিংটন সুন্দর ৫.৮৭ ইকোনমি রেটে নিয়েছেন ৭ উইকেট। পেসার শার্দুল ঠাকুর ৮.৪৫ ইকোনমি রেটে পেয়েছেন ৬ উইকেট। সমান ৬টি উইকেট পেয়েছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমানও। ৯.৭৫ ইকোনমি রেটে মুস্তাফিজ পেয়েছেন এ সাফল্য।

 



নিদাহাস ট্রফির শিরোপা নিষ্পত্তি হবে আজ। পাশাপাশি টুর্নামেন্ট সেরার মুকুট কার মাথায় উঠবে, সেটা নিয়েও রয়েছে জল্পনা-কল্পনা। লড়াইটা মুশফিক, ধাওয়ান, ওয়াশিংটন ও মুস্তাফিজের মধ্যেই সীমাবদ্ধ। 



রাইজিংবিডি/ঢাকা/১৮ মার্চ ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়