ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিশ্বকাপে মালিঙ্গাও পারেননি, মনে করিয়ে দিলেন মুশফিক

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ১৯ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্বকাপে মালিঙ্গাও পারেননি, মনে করিয়ে দিলেন মুশফিক

ক্রীড়া প্রতিবেদক : আন্তর্জাতিক ক্রিকেটে যখন এসেছিলেন তখন রুবেল হোসেনকে অনেকেই বলতেন বাংলাদেশের ‘মালিঙ্গা’। বোলিং অ্যাকশন প্রায় একই রকমের হওয়ায় রুবেল পেয়েছিলেন সেই নাম।

মালিঙ্গার বোলিং অ্যাকশন এখনও ঠিক আগের মতো। তবে পরিবর্তন হয়েছে রুবেলের। বোলিংয়ে আড়াআড়ি অ্যাকশনটা অনেকটাই কমিয়েছেন বাংলাদেশের পেসার। বোলিং অ্যাকশনে মালিঙ্গার পিছুটান ছুটালেও শ্রীলঙ্কায় নতুনভাবে মালিঙ্গার পাশে নাম তুলেছেন রুবেল! সেটা আবার মনে করিয়ে দিয়েছেন মুশফিকুর রহিম। কিভাবে?

২০১২ টি-টোয়েন্টি ফাইনালে ঘরের মাঠে এক ওভার বাজে বল করেছিলেন মালিঙ্গা। তাতেই শিরোপা হারায় শ্রীলঙ্কা। হাত থেকে ফসকে যাওয়া ম্যাচ বের করে এনেছিলেন মারলন স্যামুয়েলস। মালিঙ্গা করা ইনিংসের ১৭তম ওভার থেকে তুলেছিলেন ১৯ রানে। তাতেই মহাগুরুত্বপূর্ণ রান পায় উইন্ডিজ।

ঠিক রুবেল গতকাল ২২ রান দিয়ে ভারতের জয়ের পথ মসৃন করেছেন। মালিঙ্গার মতো রুবেলও বল হাতে কাটিয়েছেন বাজে একটি দিন। ঠিক এমন একটি দিন যেকোনো ক্রিকেটারের আসতে পারে। তাইতো মুশফিক পাশে দাঁড়িয়েছেন রুবেলের।

‘আমি মনে করি না, এটা শুধু একজনের জন্যই হয়েছে। আমরা বোলাররা মিলে যদি ১ কিংবা ২ রান কম দিতে পারতাম কিংবা আমরা ব্যাটসম্যানরা যদি আরও ১০ রান বেশি করতে পারতাম। এটা দলীয় ম্যাচ। একজনের ব্যর্থতা মানে সবারই ব্যর্থতা।’

‘মোস্তাফিজ এক ওভার মেডেন উইকেট নিবে, এটা কেউই বিশ্বাস করেনি। ঠিক সেইরকমই রুবেলের ওভারটাতে এতো রান হবে এটা বিশ্বাস হয়নি। ক্রিকেট খেলায় এটা হয়েই যায়। এর থেকে আমাদের শিক্ষা নিয়ে এগিয়ে যেতে হবে।’

‘বড় বড় বোলারাও এমন পরিস্থিতিতে নার্ভটা ধরে রাখতে পারেন না। এই মাঠেই কিন্তু মালিঙ্গাকে এক ওভারে স্যামুয়েলস মেরে ম্যাচ জিতে নিয়েছিল। আমি মনে করি এটা শিক্ষনীয় বিষয়। এই ম্যাচ থেকে আমাদের শিক্ষা ছাড়া অন্য কিছু নেওয়ার নেই।  আমরা চেষ্টা করবো, পর্ববর্তী সময়ে এবারের শিক্ষাটা কাজে লাগাবে। সৌম্যর জন্য এটা প্রথমবার। পরে আবার যখন সুযোগ আসবে, আশা করি তখন এর চেয়ে আরও ভালো করবে।’- বলেছেন মুশফিক।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়