ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পদত্যাগ করেছেন রিচার্ড হ্যালসল

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ২০ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পদত্যাগ করেছেন রিচার্ড হ্যালসল

ক্রীড়া প্রতিবেদক : শ্রীলঙ্কায় সদ্য শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজ নিদাহাস ট্রফিতে দলের সঙ্গে ছিলেন না বাংলাদেশের সহকারী কোচ রিচার্ড হ্যালসল।

ছুটিতে থাকার কথা জানালেও বিসিবি আজ নিশ্চিত করেছে, রিচার্ড হ্যালসল পদত্যাগ করেছেন। পারিবারিক কারণ দেখিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) পদত্যাগপত্র পাঠিয়েছেন হ্যালসল। বিসিবিও তার পদত্যাগপত্র গ্রহণ করেছে।

চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব ছাড়ার পর থেকে প্রধান কোচ খুঁজছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিদাহাস ট্রফিতে বাংলাদেশের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন কোর্টনি ওয়ালশ। ব্যাটিং কোচ হিসেবে সাইমন হেলমট ও বোলিং কোচের দায়িত্ব সামলেছেন চম্পাকা রামানায়েকে।

দেশের মাটিতে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ প্রধান কোচ ছাড়াই খেলেছে বাংলাদেশ। টেকনিক্যাল ডিরেক্টরের মোড়কে প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন খালেদ মাহমুদ সুজন। পাশাপাশি দলকে দেখভালের দায়িত্বে ছিলেন সহকারী কোচ রিচার্ড হ্যালসল। কিন্তু নিদাহাস ট্রফিতে তাকে দলের সঙ্গে পাঠায়নি বিসিবি। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী তাকে নিয়ে বলেছিলেন, ‘রিচার্ড হ্যালসল এখনো আমাদের সহকারী কোচ। হ্যালসল এই সফরে দলের সঙ্গে থাকছেন না। আপাতত তিনি ছুটিতে আছেন।’

ভেতরের খবর, ক্রিকেটাররা হ্যালসলকে নিয়ে বোর্ড প্রধানের কাছে নালিশ করেছিলেন! পাশাপাশি হ্যালসলকে নিয়ে নেতিবাচক কথাও বলেছিলেন ক্রিকেটাররা। সেই সময়ে বোর্ড হ্যালসলকে শ্রীলঙ্কায় না পাঠানোর সিদ্ধান্ত নেয়। গুঞ্জন ছিল, হ্যালসলকে আর রাখবে না বোর্ড। সেই গুঞ্জনই সত্যি হলো। তবে বোর্ড জানাল, হ্যালসল নিজেই পদত্যাগের সিদ্ধান্ত দিয়েছে। তার সিদ্ধান্তকে স্বাগতও জানিয়েছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

হ্যালসলের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘রিচার্ড আনুষ্ঠানিকভাবে তার পদত্যাগপত্র জমা দিয়েছে। পারিবারিক কারণে সে তার সিদ্ধান্ত নিয়েছে। বিশেষ করে সে তার অসুস্থ বাবার কাছাকাছি থাকতে ইচ্ছুক। বোর্ড তার সিদ্ধান্তকে অগ্রাধিকার দিচ্ছে এবং তার পদত্যাগপত্র গ্রহণ করেছে।’

২০১৪ সালের আগস্টে বাংলাদেশের ফিল্ডিং কোচ হিসেবে যোগ দিয়েছিলেন জিম্বাবুয়েতে জন্ম নেওয়া হ্যালসল। ২০১৬ সালের সেপ্টেম্বরে তাকে চন্ডিকা হাথুরুসিংহের সহকারী হিসেবে নিয়োগ দেওয়া হয়। চুক্তি হয়েছিল ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। এর আগে ইংল্যান্ড দলের ফিল্ডিং কোচের দায়িত্ব থেকে সহকারী কোচ হয়েছিলেন হ্যালসল। বিভিন্ন সময়ে টুকটাক মূল কোচেরও দায়িত্ব পালন করেছিলেন।

বাংলাদেশে চার বছর কাটিয়েছেন হ্যালসল। তার প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে ধন্যবাদও জানিয়েছে বিসিবি, ‘রিচার্ড শেষ চার বছর বাংলাদেশ টিম ম্যানেজম্যান্টের অবিচ্ছেদ্য সদস্য ছিলেন এবং একাধিক সাফল্যে তার অবদান ছিল। বাংলাদেশ ক্রিকেটে তার অবদানের জন্য বোর্ড তাকে ধন্যবাদ জানাচ্ছে এবং তাকে তার ভবিষ্যতের জন্য শুভকামনা জানাচ্ছে।’

 



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়