ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রশিদের স্পিনে আশা বাঁচিয়ে রাখল আফগানিস্তান

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ২০ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রশিদের স্পিনে আশা বাঁচিয়ে রাখল আফগানিস্তান

উইকেট শিকারের পর রশিদ খানের উচ্ছ্বাস

ক্রীড়া ডেস্ক : রশিদ খানের দারুণ বোলিংয়ে বিশ্বকাপ বাছাইপর্বের সুপার সিক্সে টানা দ্বিতীয় জয় পেয়েছে আফগানিস্তান। সংযুক্ত আরব আমিরাতকে ৫ উইকেটে হারিয়েছে আফগানরা।

২০১৯ বিশ্বকাপে খেলতে হলে সুপার সিক্সে আফগানিস্তানকে জিততে হবে সব ম্যাচই। প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারানোর পর আজ আরব আমিরাতকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল তারা। সুপার সিক্সে আরব আমিরাত হারল তাদের খেলা সব ম্যাচই। আফগানিস্তান ও আয়ারল্যান্ডের পয়েন্ট সমান ৪। স্কটল্যান্ড ও জিম্বাবুয়ের পয়েন্টও সমান, ৫। ৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে ওয়েস্ট ইন্ডিজ।

আগামী শুক্রবার শেষ ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে আফগানিস্তান। যদি ম্যাচটি আফগানিস্তান বড় ব্যবধানে জেতে এবং জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড তাদের নিজ নিজ ম্যাচ হারে, তাহলে সুযোগ থাকবে আফগানদের সামনে। স্কটল্যান্ডের শেষ ম্যাচ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, আরব আমিরাতের সঙ্গে খেলবে জিম্বাবুয়ে। সুপার সিক্সের সেরা দুই দল খেলবে ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ বিশ্বকাপে।

ওল্ড হারারিয়ানসে রশিদের দুর্দান্ত বোলিংয়ে ৪৩ ওভারে ১৭৭ রানেই অলআউট হয়ে যায় আরব আমিরাত। সর্বোচ্চ ৬৪ রান করেন শাইমান আনোয়ার। মোহাম্মদ নাভিদের ব্যাট থেকে আসে ৪৫ রান।

৯ ওভারে ৪১ রানে ৫ উইকেট নেন লেগ স্পিনার রশিদ। পেসার দৌলত জাদরান ৪৫ রানে নেন ৩ উইকেট। মুজিব জাদরান ও মোহাম্মদ নবীর ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় ৫৪ রানেই ৫ উইকেট হারিয়ে চাপে পড়েছিল আফগানিস্তান। তবে ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ১২৪ রানের জুটিতে ৯৩ বল বাকি থাকতেই আফগানদের জয়ের বন্দরে পৌঁছে দেন গুলবাদিন নাইব ও নজিবুল্লাহ জাদরান। গুলবাদিন ৯৭ বলে ৭৪ (৪ চার, ২ ছক্কা) ও নজিবুল্লাহ ৬৪ বলে ৬৩ রানে (৫ চার, ২ ছক্কা) অপরাজিত ছিলেন। ম্যাচসেরা হয়েছেন গুলবাদিন।



রাইজিংবিডি/ঢাকা/২০ মার্চ ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়