ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘আমাকে ছাড়া বিশ্বকাপ কোনো বিশ্বকাপই নয়’

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ১৮ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আমাকে ছাড়া বিশ্বকাপ কোনো বিশ্বকাপই নয়’

২০১৬ ইউরো চ্যাম্পিয়নশিপে জাতীয় দল থেকে অবসর নেন ইব্রাহিমোভিচ

ক্রীড়া ডেস্ক : কদিন আগে জানিয়েছিলেন, রাশিয়া বিশ্বকাপে তার খেলার সম্ভাবনা ‘আকাশচুম্বী’।  জ্লাতান ইব্রাহিমোভিচ এবার বলেছেন, তাকে ছাড়া বিশ্বকাপ নাকি কোনো বিশ্বকাপই নয়!

৩৬ বছর বয়সি ইব্রা সুইডেনের হয়ে সবশেষ বিশ্বকাপ খেলেছেন ২০০৬ সালে। ২০১৬ ইউরো চ্যাম্পিয়নশিপে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান সুইডিশ তারকা।

তবে গত কিছুদিন ধরে গুঞ্জন চলছে, ইব্রা অবসর ভেঙে সুইডেনের হয়ে রাশিয়া বিশ্বকাপে খেলতে পারেন। ইঙ্গিতটা দিয়েছেন তিনি নিজেই। গত রোববার ইব্রা টুইট করেন, ‘২০১৮ বিশ্বকাপে আমার খেলার সম্ভাবনা আকাশচুম্বী।’

এবার ‘জিমি কিমেল লাইভ শো’তে এসে ইব্রা বলেছেন,  ‘হ্যাঁ, আমি বিশ্বকাপে যাব। আমি শুধু বলেছি, আমি বিশ্বকাপে যাব। যদি এর বেশি কিছু বলি তাহলে মানুষ আমাকে ফাঁসিতে ঝুলাবে। এখন আমাকে কিছু বলতে হলে সতর্ক থাকতে হবে। আমাকে ছাড়া বিশ্বকাপ কোনো বিশ্বকাপই নয়।’

 



সুইডেনের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা ইব্রা। ১১৬ ম্যাচে করেছেন ৬২ গোল। বার্সেলোনা, ইন্টার মিলান, পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেডের প্রাক্তন এই ফরোয়ার্ড সম্প্রতি তার নতুন ক্লাব লস অ্যাঞ্জেলস গ্যালাক্সির হয়ে তিন ম্যাচে তিন গোল করেছেন।

ইতিমধ্যেই ইব্রা বলেছেন, যদি তিনি ‘ভালো অনুভব’ করেন তাহলে সুইডেনের হয়ে বিশ্বকাপে খেলতে পারেন, ‘আমি খেলতে চাই। দেখা যাক কী হয়। তারা প্রতিদিনই আমাকে ডাকে। তারা জিজ্ঞেস করে আমি কেমন করছি। কিন্তু একই সঙ্গে আমাদের পদক্ষেপও নিতে হবে। আমি আবার বলছি, যদি আমি ভালো অনুভব করি এবং যদি আমি চাই; আমি সেখানে (রাশিয়া) থাকব।’

বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্ত খেলে রাশিয়ার টিকিট পেয়েছে সুইডেন। ‘এ’ গ্রুপে নেদারল্যান্ডসকে পেছনে ফেলে ওঠে প্লে-অফে। এরপর প্লে-অফে দুই লেগ মিলিয়ে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালিকে বিদায় করে জায়গা করে নেয় বিশ্বকাপের চূড়ান্তপর্বে। ২০০৬ সালের পর এই প্রথম বিশ্বকাপের চূড়ান্তপর্বে উঠেছে তারা।

রাশিয়ায় কঠিন পরীক্ষা দিতে হবে সুইডেনকে। ‘এফ’ গ্রুপে তাদের সঙ্গী বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি, মেক্সিকো ও দক্ষিণ কোরিয়া। আগামী ১৮ জুন দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে সুইডেনের বিশ্বকাপ যাত্রা। সেই ম্যাচে দেখা যাবে ইব্রাকে? 

তথ্যসূত্র : মেইল অনলাইন। 



রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়