ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

চার বিদেশি ক্রিকেটারে ফিরছে বিপিএল

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৯, ১৮ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চার বিদেশি ক্রিকেটারে ফিরছে বিপিএল

ক্রীড়া প্রতিবেদক : দেশি ক্রিকেটারদের জন্য সুখবর। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে একাদশে থাকতে পারবেন সর্বোচ্চ চারজন বিদেশি ক্রিকেটার।

গত আসরে পাঁচ বিদেশি ক্রিকেটার খেলানোর সিদ্ধান্তে কড়া সমালোচনা হয়েছিল বিসিবি এবং বিপিএল গভর্নিং কাউন্সিলের। এবার সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিপিএলের আয়োজকরা।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মিরপুরে আজ বলেছেন, ‘পাঁচজন বিদেশি ক্রিকেটার খেলেছিল শেষ বিপিএল। এবার চারজন খেলবে, সর্বোচ্চ চারজন।’

বিপিএলের ষষ্ঠ আসর মাঠে গড়াবে অক্টোবরের প্রথম সপ্তাহে। শেষ হবে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে।



বোর্ড সভা থেকে বেরিয়ে সভাপতি বলেন, ‘আমরা অক্টোবরের প্রথম সপ্তাহ থেকেই বিপিএল আয়োজন করতে চাচ্ছি। মিড নভেম্বরে তা শেষ হবে। একটা তারিখ আলোচনা হয়েছে, ৫ অক্টোবর থেকে ১৬ নভেম্বর। তবে আমরা চেষ্টা করছি ১ অক্টোবর থেকেই শুরু করা যায় কি না।’

পরবর্তী বিপিএলের জন্য নতুন নিয়ম করতে যাচ্ছে বিপিএল গভর্নিং কাউন্সিল। গত আসর থেকে চার ক্রিকেটার ধরে রাখতে পারবে ফ্র্যাঞ্চাইজিগুলো। চাইলে চারজন বিদেশিও ধরে রাখতে পারবে, আবার চাইলে চারজন দেশী ক্রিকেটারও ধরে রাখতে পারবে। এমনকি দেশী-বিদেশি মিলিয়েও চারজন ধরে রাখতে পারবে।



গত আসরেও খেলোয়াড় ধরে রাখার নিয়ম ছিল। কিন্তু সেটা ছিল শুধুমাত্র দেশি ক্রিকেটারদের ক্ষেত্রে। সেটাও আইকনসহ চার ক্রিকেটার। বিদেশি ক্রিকেটার ধরে রাখার কারণে নতুন এক বিতর্কের তৈরি করতে যাচ্ছে বিপিএল, তা বলার অপেক্ষা রাখে না। তবে বিদেশি ক্রিকেটার ধরে রাখার সিদ্ধান্ত হলেও বাকিদের নিয়ে কী হবে, তা জানানো হয়নি।



রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়