ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রিয়ালকে রুখে দিল অ্যাথলেটিক ক্লাব

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:০২, ১৯ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রিয়ালকে রুখে দিল অ্যাথলেটিক ক্লাব

ক্রীড়া ডেস্ক: লা লিগার ম্যাচে আবারও পয়েন্ট হারাল রিয়াল মাদ্রিদ। এবার অ্যাথলেটিক বিলাবাওয়ের বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে পয়েন্ট হারিয়েছে জিনেদিন জিদানের দলটি।

সান্তিয়াগো বার্নাব্যুতে গতকাল রাতে অ্যাথলেটিক বিলবাওকে আমন্ত্রণ জানিয়েছিল রিয়াল। ওই ম্যাচে রিয়াল মাদ্রিদকে ১-১ গোলে রুখে দিয়েছে অ্যাথলেটিক বিলবাও।

ঘরের মাঠে ম্যাচের শুরুতে গোল হজম করে পিছিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। সফরকারীদের হয়ে একটি গোল করেন ইনাকি উইলিয়ামস। জবাবে ম্যাচের শেষ সময়ে ক্রিস্টিয়ানো রোনালদোর একমাত্র গোলে হার থেকে রক্ষা পায় রিয়াল মাদ্রিদ।

ম্যাচের ১৪ মিনিটে সান্তিয়াগো বার্নাব্যুর উচ্ছ্বাস থেমে যায়। ইনিগো কর্দোবার ডিফেন্স চেরা পাস খুজে পায় ইনাকি উইলিয়ামসকে। এগিয়ে আসা গোলরক্ষক কেইলর নাভাসের ওপর দিয়ে বল জালে পাঠান তিনি।

শুরুতে গোল হজমের পর প্রথমার্ধে বেশ কিছু দুর্দান্ত সুযোগ তৈরি করলেও কাজের কাজ কিছুই করতে পারেনি রিয়াল। ম্যাচের ৪৩তম মিনিটে ডান দিক থেকে আসেনসিও দুই ডিফেন্ডার কাটিয়ে শট নেন লক্ষ্যে। তবে ঝাঁপিয়ে দারুণ দক্ষতায় কর্নারের বিনিময়ে দলকে রক্ষা করেন তরুণ গোলরক্ষক। এই অর্ধে গোল না হওয়ায় ১-০ ব্যবধানে পিছিয়ে থেকে বিশ্রামে যেতে হয় রিয়ালকে।
 


বিশ্রাম শেষে মাঠে ফিরে অতিথিদের ওপর চাপ অব্যাহত রাখে। কিন্তু জালের দেখা পেতে বেশ ঘাম ঝরাতে হয় তাদের। আক্রমণের গতি ধরে রেখে তারা সুফলও পায় ম্যাচের ৮৭ মিনিটে। লুকা মদ্রিচের শটে দারুণ দক্ষতায় দিক পাল্টে বল জালে পাঠান রোনালদো। বাকি সময়ে কোনো দল গোল না পাওয়ায় ১-১ গোলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

এই জয়ে ৩৩ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরেই আছে রিয়াল। ৮৩ পয়েন্ট নিয়ে সবার ওপরে বার্সেলোনা। ৩২ ম্যাচে তালিকার তৃতীয় স্থানে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৭১।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ এপ্রিল ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ