ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সাকিবের অসাধারণ ডাবল

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৫৬, ২৫ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাকিবের অসাধারণ ডাবল

সাকিবের আরেকটি অর্জন

ক্রীড়া ডেস্ক : সাকিব আল হাসানের বলে স্লিপে শিখর ধাওয়ানকে ক্যাচ দিলেন রোহিত শর্মা। আর সাকিব ছুঁলেন টি-টোয়েন্টিতে ৩০০ উইকেটের মাইলফলক।

এবারের আইপিএলেই কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৪ হাজার রানের মাইলফলক ছুঁয়েছিলেন সাকিব। ১৪ এপ্রিলের সেই ম্যাচে ২ উইকেট নিয়ে তার উইকেটসংখ্যা হয়েছিল ২৯৯।

কিন্তু সানরাইজার্স হায়দরাবাদের পরের দুই ম্যাচে উইকেটশূন্য থাকেন সাকিব। মঙ্গলবার মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ককে আউট করে উইকেটের ‘ট্রিপল সেঞ্চুরি’ পূর্ণ করলেন। সেই সঙ্গে অর্জন করলেন অসাধারণ এক ডাবল।

মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৪ হাজার রান ও ৩০০ উইকেটের ডাবল অর্জন করলেন বাংলাদেশের অলরাউন্ডার।

এতদিন এই কীর্তি ছিল শুধুই ওয়েস্ট ইন্ডিয়ান তারকা ডোয়াইন ব্রাভোর। ৩৮০ ম্যাচে ৪১৭ উইকেট নিয়ে টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেটশিকারি ব্রাভো ব্যাট হাতে করেছেন ৫ হাজার ৬০৭ রান।

সব মিলিয়ে সাকিব পঞ্চম বোলার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৩০০ বা এর বেশি উইকেট নিলেন। ২৭৪ ম্যাচে ঠিক ৩০০ উইকেট শহীদ আফ্রিদির। ২৭৭ ম্যাচে ৩২৫ উইকেট সুনীল নারিনের, লাসিথ মালিঙ্গার ২৫৬ ম্যাচে শিকার ৩৪৮ উইকেট।

২৬০ ম্যাচে ৩০০ উইকেট ছুঁলেন সাকিব। ইনিংসে পাঁচ উইকেট পেয়েছেন তিনবার, চার উইকেট সাতবার। ২০১৩ ক্যারিয়ান প্রিমিয়ার লিগে বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে ৬ রানে ৬ উইকেট তার ক্যারিয়ার সেরা বোলিং।  



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়