ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট চান খালেক

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২২, ৩০ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট চান খালেক

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বলেছেন,  তিনি মেয়র নির্বাচিত হলে খালিশপুর শিল্পাঞ্চল পুনরুজ্জীবিত করতে পদক্ষেপ নেবেন। 

আজ সোমবার সকালে নগরীর ১৮নং ওয়ার্ডের সোনাডাঙ্গা বাস টার্মিনাল, ট্রাক টার্মিনাল, কাঁচা বাজার এবং সংলগ্ন সকল এলাকায় গণসংযোগ করেন নজরুল ইসলাম মঞ্জু।

নজরুল ইসলাম মঞ্জু বলেন, আদালতকে ব্যবহার করে কারাবন্দি খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। অবরুদ্ধ গণতন্ত্র ফিরিয়ে আনার সংগ্রামকে বেগবান করতে ধানের শীষ প্রতীককে বিজয়ী করতে নগরবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

কেসিসি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক বলেছেন, খুলনা সিটি করপোরেশনের বয়স ২৮ বছর পার হলেও এখনো নগরবাসী অধিকাংশ নাগরিক সুবিধা থেকে বঞ্চিত। নগরীতে জলাবদ্ধতা, মশার উৎপাত, যেখানে সেখানে ময়লা-আবর্জনা, দুর্গন্ধ ও ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশা। উন্নয়নের স্বার্থে নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

সিটি নির্বাচন উপলক্ষে নগরীর বিভিন্ন স্থানে গণসংযোগকালে নগরবাসীর প্রতি এসব আহ্বান জানান বড় দুই দলের দুই মেয়র প্রার্থী।

নজরুল ইসলাম মঞ্জু বলেন, সরকার পাটকল শ্রমিকদের সঙ্গে প্রহসন করছে। তাদের ন্যায়সঙ্গত মজুরি ও ভাতা থেকে বঞ্চিত করা হচ্ছে। ক্ষুধার জ্বালায় অসহায় পরিবার পরিজনের মুখে খাবার তুলে দিতে শ্রমিকরা এখন রাজপথের আন্দোলনে।

মঞ্জুর গণসংযোগকালে উপস্থিত ছিলেন বিএনপি নেতা শাহজালাল বাবলু, ফখরুল আলম, বিজেপির সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন সেন্টু, বিএনপি নেতা শেখ আব্দুর রশিদ, আবু হোসেন বাবু, আসাদুজ্জামান মুরাদ প্রমুখ।

সকাল ৮টায় তালুকদার আব্দুল খালেক নগরীর দৌলতপুর থানাধীন ৩নং ওয়ার্ডের মহসিন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময়, সরকারি দৌলতপুর মাধ্যমিক বিদ্যালয়ে মতবিনিময়, মহসিন মোড়, সাতক্ষীরা রোডে গণসংযোগ ও বৃহত্তর মহেশ্বরপাশা জেনারেশন-২ এ মতবিনিময় করেন।

তালুকদার আব্দুল খালেক বলেন, তাকে মেয়র নির্বাচিত করার পর মাত্র পাঁচ বছরে দৃশ্যমান অসংখ্য উন্নয়ন হয়েছে। রাস্তা-ঘাটের উন্নয়ন ও জলাবদ্ধতা দূরীকরণে বেশ সাফল্য অর্জিত হয়। তার দায়িত্বকালে নেওয়া প্রকল্পের মধ্যে স্বল্প মেযাদী প্রকল্পের কাজ শেষ হয়েছিল। মধ্য ও দীর্ঘমেয়াদী প্রকল্পের কাজ চলছিল। পাঁচ বছরে খুলনা মহানগরীকে পরিকল্পিত ও উন্নত নগর হিসেবে গড়ে তোলার জন্য যথাসাধ্য চেষ্টা করেছেন। উন্নয়নের স্বার্থে ও নাগরিক সেবা নিশ্চিত করতে দল-মতের ঊর্ধ্বে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

আব্দুল খালেকের সঙ্গে উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)’র খুলনা মহানগর শাখার সভাপতি রফিকুল ইসলাম খোকন, নগর আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, বিজেএ’র চেয়ারম্যান ও দৌলতপুর থানা আওয়ামী লীগের সভাপতি শেখ সৈয়দ আলী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহীন জামাল পন প্রমুখ।



রাইজিংবিডি/খুলনা/৩০ এপ্রিল ২০১৮/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ