ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিশ্ব একাদশের হয়ে আমি খেলব : আফ্রিদি

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ১৯ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্ব একাদশের হয়ে আমি খেলব : আফ্রিদি

ক্রীড়া ডেস্ক : হাঁটুর চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শহীদ আফ্রিদির বিশ্ব একাদশের হয়ে খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছিল। সেই শঙ্কা উড়িয়ে দিলেন ‘বুমবুম’ খ্যাত আফ্রিদি। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আফ্রিদি জানিয়েছেন, বিশ্ব একাদশের হয়ে তিনি খেলবেন।

এর আগে এক টুইট বার্তায় জানিয়েছিলেন, দুবাইয়ে ডাক্তার দেখাতে যাচ্ছেন তিনি। ডাক্তারের পরামর্শ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেবেন। ধারণা করেছিলেন, ২-৩ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে যাবেন।

কিন্তু শনিবার ডাক্তার দেখানোর পর জানান, আপাতত ডাক্তারের পরিকল্পনামতো চললে বড় কোনো সমস্যা হবে না তার। ডাক্তার আশ্বস্ত করায় বিশ্ব একাদশে খেলার সিদ্ধান্ত নিয়েছেন ডানহাতি এই স্পিন অলরাউন্ডার।

টুইটারে আফ্রিদি লিখেছেন,‘আমি বিশ্ব একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলব। আমি মুসলমান এবং ক্রিকেটার হিসেবে এ ধরনের ম্যাচকে সমর্থন করি। ডাক্তার আমাকে পুনর্বাসনের পরিকল্পনা দিয়েছেন। সেটা মেনে চললে শতভাগ ঠিক থাকব। আমার শক্তি অনুযায়ী সৃষ্টিকর্তা আমাকে সাহায্যের জন্য পরামর্শ দিয়েছেন। আমি সেটা করতেই ৩১ মে হোম অব ক্রিকেটে উপস্থিত থাকব।’

আগামী ৩১ মে লর্ডসে একটি চ্যারিটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ ও বিশ্ব একাদশ। গত বছরের সেপ্টেম্বরে হারিকেন ইরমা ও মারিয়ার আঘাতে লন্ডভন্ড হয়ে যায় ক্যারিবীয় দ্বীপপুঞ্জের বেশ কয়েকটি স্টেডিয়াম। মূলত স্টেডিয়ামগুলোর সংস্কারে তহবিল গঠনের লক্ষে এই ম্যাচ আয়োজন করছে আইসিসি।

ম্যাচটিকে এরই মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদাও দেওয়া হয়েছে। ম্যাচটিতে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি তামিম ইকবাল। সাকিব আল হাসানেরও থাকার কথা ছিল। কিন্তু বিশ্রামে থাকবেন বলে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

বিশ্ব একাদশ : এউইন মরগান, দিনেশ কার্তিক, মিচেল ম্যাকক্লেনাগান, হার্দিক পান্ডিয়া, থিসারা পেরেরা, রশিদ খান, লুক রনকি, শহীদ আফ্রিদি, শোয়েব মালিক, সন্দীপ লামিচেন, তামিম ইকবাল।

ওয়েস্ট ইন্ডিজ দল : কার্লোস ব্রাফেট (অধিনায়ক), ক্রিস গেইল, এভিন লুইস, মারলন স্যামুয়েলস, আন্দ্রে রাসেল, আন্দ্রে ফ্লেচার, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটকিপার), রায়াদ এমরিট, অ্যাশলে নার্স, কেমো পল, স্যামুয়েল বদ্রি ও কেশরিক উইলিয়ামস।

তথ্যসূত্র : জিও নিউজ।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়