ঢাকা, বৃহস্পতিবার, ৩ কার্তিক ১৪২৫, ১৮ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সালাহ ব্যালন ডি’অর জিততে পারে : রোনালদো

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-১২ ৬:৪২:৪০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৩ ৯:২১:২১ এএম

ক্রীড়া ডেস্ক : ২০০৮ সাল থেকেই ব্যালন ডি’অর ভাগাভাগি করছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। এই পুরস্কার জয়ে দুজনের দীর্ঘ আধিপত্য শিগগিরই শেষ হবে বলে মনে করেন রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো। তার মতে, লিভারপুল সেনসেশন মোহাম্মদ সালাহ ব্যালন ডি’অর জিততে পারেন।

লিভারপুলে অভিষেক মৌসুমটা স্বপ্নের মতো কেটেছে সালাহর। গত মৌসুমে ‘অল রেড’দের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৪ গোল করেন মিশরের এই ফরোয়ার্ড। জেতেন প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট পুরস্কার।

কিন্তু কিয়েভে চ্যাম্পিয়নস লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোসের সঙ্গে বল দখলের লড়াইয়ে কাঁধে চোট নিয়ে মাঠ ছাড়েন সালাহ। লিভারপুল ম্যাচ হেরে যায় ৩-১ গোলে। রোনালদো মনে করেন, শিগগিরই ফিট হয়ে বিশ্বকাপে নিজের সেরাটা প্রমাণ করবেন মিসরীয় ফরোয়ার্ড।

রোনালদো সাংবাদিকদের বলেছেন, ‘সালাহ এ বছর অসাধারণদের মধ্যে অন্যতম একজন। আমি আশা করি, কিয়েভের ফাইনালের চোট তাকে ছিটকে ফেলবে না (বিশ্বকাপ থেকে)।’

‘অনেকেই বলে ব্যালন ডি’অরের জন্য লড়াইটা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর মধ্যে। কিন্তু অন্যান্য খেলোয়াড়দের এই লড়াইয়ে আসার সুযোগ আছে। সালাহ তাদের একজন’- যোগ করেন রোনালদো।

পঞ্চম চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়ের পর রোনালদোর কাঁধে এখন বিশ্বকাপে পর্তুগালের নেতৃত্ব। এটি তার চতুর্থ বিশ্বকাপ। ১৫ জুন ‘বি’ গ্রুপে স্পেনের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ২০১৬ ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের বিশ্বকাপ অভিযান। বিশ্বকাপে শুরুটা ভালো চান পর্তুগিজ মহাতারকা।

পর্তুগালের দ্বিতীয় রাউন্ডে ওঠার ব্যাপারেও আশাবাদী রোনালদো, ‘প্রথম দিনের হার আপনাকে বাকি টুর্নামেন্টে বাজে অবস্থার মধ্যে ফেলে দেবে। সুতরাং শুরুটা ভালো করা গুরুত্বপূর্ণ। বিশ্বকাপ জয় পর্তুগালের একটি স্বপ্ন। তবে এটি করতে হলে ২০১৬ ইউরোতে আমরা যেভাবে খেলেছি, এখানেও সেভাবে খেলতে হবে।’



রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton