ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘দায়িত্ব পালনে জবাবদিহি নিশ্চিত করতে হবে’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ১২ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দায়িত্ব পালনে জবাবদিহি নিশ্চিত করতে হবে’

সচিবালয় প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী ঘোষিত ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গঠনে সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীর উপর ন্যাস্ত দায়িত্ব পালনে জবাবদিহি নিশ্চিত করতে হবে।

মঙ্গলবার সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনস্ত দপ্তর ও সংস্থাসমূহের সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসমসয় অন্যান্যের মধ্যে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান ও পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব এস এম গোলাম ফারুক এবং বিভিন্ন অধিদপ্তর ও সংস্থার প্রধানগণ উপস্থিত ছিলেন ।

দপ্তর প্রধানদের উদ্দেশ্যে তিনি বলেন, সকল উন্নয়ন কর্মকাণ্ড ও সেবা প্রদানের ক্ষেত্রে জনকল্যাণের বিষয় মাথায় রেখে কাজ করতে হবে। আপনাদের উপর অর্পিত দায়িত্ব পালনের ক্ষেত্রে নিষ্ঠা ও সফল্যের উপরই নির্ভর করবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘রূপকল্প ২০২১’ ও ‘রূপকল্প ২০৪১’ বাস্তবায়ন।

মন্ত্রী আরো বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০১৪-১৫ সালে চালু হওয়ার পর থেকে সরকারের কার্যক্রমে গতি এসেছে। এর ফলে সকল মন্ত্রণালয় ও বিভাগে কর্মচাঞ্চল্য বেড়েছে। মন্ত্রী আশা প্রকাশ করেন, এলজিআরডি মন্ত্রণালয় চলতি অর্থবছরের ধারাবাহিকতায় আগামী অর্থবছরেও বার্ষিক কর্মসম্পাদন চুক্তির শতভাগ লক্ষ্য অর্জন করবে।

পরে মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব ও অধীনস্ত দপ্তর ও সংস্থার প্রধানগণ বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে স্ব স্ব পক্ষে স্বাক্ষর করেন।

চুক্তিতে স্বাক্ষরকারী দপ্তরসমূহ হচ্ছে- স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), জাতীয় স্থানীয় সরকার প্রতিষ্ঠান (এনআইএলজি), জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (ডিপিএইচই), সকল সিটি করপোরেশন, সকল ওয়াসা, একটি বাড়ি একটি খামার, সকল পল্লী উন্নয়ন একাডেমি, বিআরডিবি ও মন্ত্রণালয়ের অধীনস্ত অন্যান্য প্রতিষ্ঠান।



রাইজিংবিডি/ঢাকা/১২ জুন ২০১৮/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়