ঢাকা, রবিবার, ১০ আষাঢ় ১৪২৫, ২৪ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

ঐতিহাসিক টেস্টে মাঠে নেমেছে আফগানিস্তান

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৬-১৪ ১:৩৮:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৪ ৪:২৬:৪০ পিএম
শট খেলছেন শিখর ধাওয়ান

ক্রীড়া ডেস্ক : ২০১৭ সালের ২২ জুন আয়ারল্যান্ড ও আফগানিস্তানকে একাদশ ও দ্বাদশ দেশ হিসেবে টেস্ট দলের মর্যাদা দেয় বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তার এক বছরের মাথায় ভারতের বিপক্ষে আফগানিস্তান তাদের ক্রিকেট ইতিহাসের প্রথম টেস্ট খেলতে মাঠে নেমেছে আজ বৃহস্পতিবার।

বেঙ্গালুরুর এম. চিন্নাস্বামী স্টেডিয়ামে ঐতিহাসিক টেস্টে টস হেরে ফিল্ডিং করছে আফগানিস্তান। অভিষেক টেস্টের একাদশে সুযোগ পেয়েছেন আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদ, জাভেদ আহমাদি, রহমত শাহ, আসগর স্টানিকজাই, হাসমতউল্লাহ শহিদি, আফসার জাজাই, মোহাম্মদ নবী, রশিদ খান, ইয়ামিন আহমদজাই, ওয়াফাদার ও মুজিব উর রহমান।

টস জিতে ব্যাট করতে নেমে ভারত ৬৪ বলে ৫০ রান তোলে। শিখর ধাওয়ান ৪৭ বলে করেন অর্ধশত রান। ১৯.৪ ওভারে ভারত শতরান পূর্ণ করে। ২৫.৫ ওভারে তারা তোলে ১৫০ রান। চা বিরতিতে যাওয়ার আগে ভারত কোনো উইকেট না হারিয়েই তুলে নেয় ১৫৮ রান। আর শিখর ধাওয়ান ষষ্ঠ কোনো ক্রিকেটার হিসেবে প্রথম সেশনেই তুলে নেন সেঞ্চুরি। মধ্যাহ্ন ভোজের বিরতির পর ৯৬ বল খেলে ১৯টি চার ও ৩ ছক্কায় ১০৭ রান করে ইয়ামিন আহমদজাইর বলে মোহাম্মদ নবীর হাতে ক্যাচ দিয়ে আউট হন ধাওয়ান।



রাইজিংবিডি/ঢাকা/১৪ জুন ২০১৮/আমিনুল

Walton Laptop
 
   
Walton AC