ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪২৫, ২০ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

ইংল্যান্ডের জয়ে উজ্জ্বল মঈন-মরগান

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৬-১৪ ২:৫৬:১৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-১৪ ৪:২৫:২৪ পিএম

ক্রীড়া ডেস্ক : স্বল্প পুঁজি নিয়েও লড়াই করেছিলেন অস্ট্রেলিয়ার বোলাররা। কিন্তু তাদের সেই লড়াই সামলে প্রথম ওয়ানডে জিতেছে ইংল্যান্ড। ওভালে কাল ৩ উইকেটের জয়ে পাঁচ ম্যাচ সিরিজে এগিয়ে গেছে ইংলিশরা।

২১৫ রান তাড়ায় একটা পর্যায়ে ৩৮ রানেই ৩ উইকেট হারিয়েছিল ইংল্যান্ড। সেখান থেকে ১১৫ রানের জুটি গড়ে দলকে টেনে তোলেন এউইন মরগান (৬৯) ও জো রুট (৫০)।

এ জুটি ভাঙার পরই ইংল্যান্ড আবার পথ হারায়। অস্ট্রেলিয়ার পেসারদের দুর্দান্ত বোলিংয়ে ১০ রানের মধ্যেই ইংল্যান্ড হারায় ৩ উইকেট। স্বাগতিকদের স্কোর তখন ৬ উইকেটে ১৬৩!

যদিও ডেভিড উইলির অপরাজিত ৩৫ রানে ৬ ওভার বাকি থাকতেই জয়ের বন্দরে নোঙর ফেলে ইংল্যান্ড। মঈন আলী করেন ১৭ রান। অস্ট্রেলিয়ার বিলি স্ট্যানলেক, মাইকেল নেসার ও অ্যান্ড্রু টাই নেন ২টি করে উইকেট।

বল টেম্পারিংয়ের ঘটনায় স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার নিষিদ্ধ ও কোচ ড্যারেন লেম্যানের পদত্যাগের পর এটিই অস্ট্রেলিয়ার প্রথম সিরিজ। নতুন কোচ জাস্টিন ল্যাঙ্গার ও নতুন অধিনায়ক টিম পেইনের প্রথম অ্যাসাইনমেন্ট।

পেইন টস জিতে নিয়েছিলেন ব্যাটিং। কিন্তু ইংল্যান্ডের স্পিন বিষে নীল হয়ে যায় সফরকারী ব্যাটসম্যানরা। মঈন ও আদিল রশিদের দারুণ বোলিংয়ে ৯০ রান তুলতেই ৫ উইকেট হারায় অস্ট্রেলিয়া।

এরপর ষষ্ঠ উইকেটে গ্লেন ম্যাক্সওয়েল (৬২) ও অ্যাশটন অ্যাগারের (৪২) ৮৪ রানের জুটিতে তিন ওভার বাকি থাকতেই অলআউট হওয়ার আগে ২১৪ রান তুলতে পারে সফরকারীরা।

মঈন ও লিয়াম প্ল্যাঙ্কেট নেন ৩টি করে উইকেট। আদিল রশিদ ২টি এবং মার্ক উড ও ডেভিড উইলি নেন একটি করে উইকেট। ম্যাচসেরা হয়েছেন মঈন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ জুন ২০১৮/পরাগ

Walton Laptop
 
   
Walton AC