ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নাড়ির টানে ফিরছে মানুষ

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৫, ১৪ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাড়ির টানে ফিরছে মানুষ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : নাড়ির টানে গাজীপুর ছেড়ে মানুষ গ্রামের বাড়ি ফিরছে। জেলার রেলওয়ে স্টেশন, জংশন, সড়ক-মহাসড়কের বাসে, যে দিকে নজর যায় যেন বাড়িফেরা মানুষের মিছিল। কে, কার আগে ট্রেন বা বাস ধরবে, সেই প্রতিযোগিতা।

বৃহস্পতিবার দুপুরের মধ্যে জেলার সব পোশাক কারখানা ও শিল্পপ্রতিষ্ঠান ছুটি দিয়েছে কর্তৃপক্ষ। সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানেও ছুটি শুরু হয়েছে। গ্রামের বাড়িতে পরিবার-পরিজনের সঙ্গে ঈদ করতে এখন বাড়ি ফেরার পালা। ঈদের নতুন জামা-কাপড়, ঈদ সামগ্রী আগেই কেনা হয়ে গেছে তাদের।

সরেজমিন জয়দেবপুর জংশন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা, ভোগড়া বাইপাস সড়ক ও এর আশপাশ এলাকা ঘুরে দেখা গেছে, এ সব জায়গায় বহু মানুষ যানবাহনের জন্য অপেক্ষা করছে। জয়দেবপুর জংশনে ঢাকা থেকে আসা ট্রেন থামলে শুরু হয় তাতে ওঠার প্রতিযোগিতা। কেউ ট্রেনের জানালা বেয়ে ছাদে ওঠে। আবার কেউ দরজায় ঝুলে থাকে।

অনেক পোশাক কারখানার একই এলাকার শ্রমিকরা মিলে বাস রিজার্ভ করে বাড়ি ফিরছে। দুপুর পর্যন্ত জেলার সড়ক, মহাসড়কে যানজটের খবর পাওয়া যায়নি।

ভোগড়া বাইপাস এলাকার স্কয়ার ফ্যাশনে চাকরি করেন নওগাঁও সদরের খিত্তিপুর এলাকার জুবায়ের আলম এবং একই থানার লক্ষ্মীপুর এলাকার আব্দুল মতিন। দুপুর ১টার দিকে তারা আসেন জয়দেবপুর রেল জংশনে। দুপুর ১২টার দিকে তাদের কারখানায় ঈদের ছুটি দিয়েছে। জুবায়ের আলম বলেন, প্রতিবারই তিনি গ্রামে বাড়িতে ঈদ উদযাপন করেন। বাড়িতে তার মা-বাবা ও বোন থাকেন। যানজটের আশঙ্কায় এক সপ্তাহ আগে স্ত্রী-সন্তানকে গ্রামের বাড়ি পাঠিয়ে দিয়েছেন। তিনি জানান, গত কয়েক বছরের তুলনায় এবার জয়দেবপুর জংশনে যাত্রীর চাপ কম দেখছেন।



রাইজিংবিডি/গাজীপুর/১৪ জুন ২০১৮/হাসমত আলী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়