ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ম্যানচেস্টার ইউনাইটেডে ব্রাজিলের ফ্রেড

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৩, ২১ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ম্যানচেস্টার ইউনাইটেডে ব্রাজিলের ফ্রেড

ফ্রেড

ক্রীড়া ডেস্ক : পাঁচ বছরের চুক্তিতে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছেন ব্রাজিলের মিডফিল্ডার ফ্রেড। ইউক্রেনের ক্লাব শাখতার দোনেৎস্ক থেকে তাকে দলে ভেড়াতে ‘রেড ডেভিল’দের গুনতে হয়েছে ৪৭ মিলিয়ন পাউন্ড।

গ্রীষ্মের দলবদলের মৌসুমে এই নিয়ে দ্বিতীয় খেলোয়াড় দলে টানলেন ইউনাইটেডের কোচ হোসে মরিনহো। এর আগে পর্তুগিজ ফুল-ব্যাক দিওগো দালোটকে দলে টানেন ‘স্পেশাল ওয়ান’।

বর্তমানে ব্রাজিলের হয়ে বিশ্বকাপে খেলতে রাশিয়ায় থাকা ফ্রেড ইউনাইটেডে যোগ দিয়ে দারুণ উচ্ছ্বসিত। ২৫ বছর বয়সি এই মিডফিল্ডার বলেছেন, ‘এটা বিশ্বের সবচেয়ে বড় ক্লাব। চমৎকার দলটির অংশ হতে পেরে আমি উচ্ছ্বসিত।’

স্বদেশী ক্লাব ইন্টারন্যাসিওনাল থেকে ২০১৩ সালে শাখতারে যোগ দিয়েছিলেন ফ্রেড। ইউক্রেনের ক্লাবটির হয়ে তিনি ১৫৫ ম্যাচে করেন ১৫ গোল করেন। অবদান রাখেন ক্লাবের তিনটি লিগ শিরোপা, তিনটি ইউক্রেনিয়ান কাপ ও চারটি ইউক্রেনিয়ান সুপার কাপ জয়ে।

গত মৌসুমে শাখতারকে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে তুলতেও বড় অবদান ছিল ফ্রেডের। ম্যানচেস্টার সিটি ও নাপোলির বিপক্ষে জয়ের ম্যাচে তিনি খেলেছিলেন এবং শেষ ষোলোয় রোমার বিপক্ষে ২-১ গোলে জয়ের ম্যাচে গোলও করেছিলেন।

বিশ্বকাপে ব্রাজিলের প্রথম ম্যাচে অবশ্য বেঞ্চেই বসে থাকতে হয়েছে ফ্রেডকে। সেই ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে এগিয়ে গিয়েও ১-১ গোলে ড্র করে ব্রাজিল।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ জুন ২০১৮/পরাগ 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়