ঢাকা, বুধবার, ১১ আশ্বিন ১৪২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বাটলারে হোয়াইটওয়াশ অস্ট্রেলিয়া

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-২৪ ১০:৫২:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-২৫ ১২:১০:১৫ পিএম

ক্রীড়া ডেস্ক : ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করেই ছাড়ল ইংল্যান্ড। জস বাটলারের দুর্দান্ত সেঞ্চুরিতে শেষ ওয়ানডেতে ১ উইকেটের নাটকীয় জয় পেয়েছে ইংল্যান্ড। পাঁচ ম্যাচের সিরিজ ইংলিশরা জিতেছে ৫-০ ব্যবধানে।

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে রোববার টস জিতে ব্যাট করতে নেমে ৩৪.৪ ওভারে ২০৫ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। জবাবে ৯ উইকেট হারিয়ে ৯ বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড।

অথচ লক্ষ্য তাড়ায় একটা সময় ১১৪ রানেই ৮ উইকেট হারিয়ে নিশ্চিত পরাজয় দেখছিল ইংল্যান্ড। সেখান থেকে আদিল রশিদকে সঙ্গে নিয়ে নবম উইকেটে ৮১ রানের দারুণ এক জুটি গড়েন বাটলার।

রশিদ যখন ২০ রান করে নবম ব্যাটসম্যান হিসেবে মার্কাস স্টয়নিসের বলে আউট হলেন, তখনো জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ১১ রান। পরের বলেই স্টয়নিসকে ছক্কা হাঁকিয়ে ব্যবধান কমিয়ে আনেন বাটলার।

জেক বলকে সঙ্গে নিয়ে বাকি পথটাও পাড়ি দেন বাটলার। ষষ্ঠ ওয়ানডে সেঞ্চুরি করা বাটলার ১২২ বলে ১২ চার এক ছক্কায় ১১০ রানে অপরাজিত ছিলেন। কেন রিচার্ডসন ও বিলি স্ট্যানলেক নেন ৩টি করে উইকেট।

এর আগে অ্যারন ফিঞ্চ ও ট্রাভিস হেডের ৬০ রানের উদ্বোধনী জুটির পরও বড় স্কোর গড়তে পারেনি অস্ট্রেলিয়া। হেড করেন সর্বোচ্চ ৫৬ রান। ৪৭ রানে অপরাজিত ছিলেন ডি আর্চি শর্ট। ইংল্যান্ডের মঈন আলী নেন সর্বোচ্চ ৪ উইকেট।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৮/পরাগ

Walton Laptop
 
     
Walton