ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দুই পা ছাড়াই প্রবীর ঘোষের শেষকৃত্য সম্পন্ন

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৩, ১১ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই পা ছাড়াই প্রবীর ঘোষের শেষকৃত্য সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : বন্ধু পিন্টু দেবনাথের পাষণ্ডতায় নির্মম হত্যাকাণ্ডের শিকার স্বর্ণ ব্যবসায়ী প্রবীর ঘোষের দুটি পা ছাড়াই শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

ময়নাতদন্ত শেষে মঙ্গলবার বিকেলে নগরীর মাসদাইর শ্মশানে প্রবীরের পাঁচ টুকরো দেহের শেষকৃত্য হয়। এর পরে পিন্টুর স্বীকারোক্তিতে আমলাপাড়ার লাশ উদ্ধার হওয়া বাড়ির পাশে ময়লার স্তূপ থেকে ব্যাগ ও পলিথিনে মোড়ানো প্রবীরের হাঁটুর নিচের বাকি অংশ দুটি উদ্ধার করে পুলিশ।

নিখোঁজ হওয়ার ২২ দিন পরে পিন্টুর স্বীকারোক্তি থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী তার বাড়ির সেপ্টিক ট্যাংক থেকে তিনটি বস্তায় প্রবীরের পাঁচ টুকরো লাশ উদ্ধার করা হয়। অথচ লাশের বাকি অংশ দুটি পা উদ্ধার করতে নানা রকম চেষ্টা করতে দেখেও তখন পিন্টু দেবনাথ মুখ খুলে বলেননি পাশের ময়লার স্তূপে বাকি অংশটুকু আছে। তিনি তার বন্ধুকে ছয় টুকরো করেই ক্ষান্ত হননি তার কারণেই দুটি পা ছাড়া শেষকৃত্য করতে হলো।

এ হত্যা মামলায় প্রবীর ঘোষের বন্ধু পিন্টু দেবনাথ ও তার কর্মচারী বাপন ভৌমিককে মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফতাবুজ্জামানের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এদিকে, ব্যবসায়ী প্রবীর ঘোষের মৃত্যুতে শোকার্ত স্বর্ণ ব্যবসায়ীরা স্বতঃস্ফূর্তভাবেই বন্ধ রেখেছেন তাদের ব্যবসায় প্রতিষ্ঠান। প্রতিটি দোকানে কালো কাপড় ঝুলিয়ে শোক প্রকাশ করা হচ্ছে। আগামী সোমবার প্রবীর ঘোষকে হত্যার প্রতিবাদে অর্ধবেলা মার্কেট বন্ধ রাখার ঘোষণা দিয়েছে দোকান মালিক সমিতি।

ময়নাতদন্ত শেষে নিজ ব্যবসা প্রতিষ্ঠান কালির বাজারের ভোলানাথ জুয়েলার্সের সামনে নিয়ে আসা হয় প্রবীরের লাশ। সেখানে কিছুক্ষণের জন্য রেখে লাশ নিয়ে যাওয়া হয় মাসদাইর শ্মশানের উদ্দেশে। এ সময় হত্যাকারী পিন্টু দেবনাথ ও বাপন ভোমিকের ফাঁসির দাবি করেন কালির বাজারের স্বর্ণ ব্যবসায়ী ও এলাকার লোকজন।

এ ব্যাপারে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপপরিদর্শক (এসআই)  মফিজুল ইসলাম জানান, রিমান্ডে আনা ঘাতক পিন্টু দেবনাথ ও বাপন ভৌমককে ডিবি কার্যালয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ শুরু করলে তাদের স্বীকারোক্তি অনুযায়ী প্রবীরের লাশের অবশিষ্ট অংশ উদ্ধার করা হয়।

ডিবি পুলিশ পিন্টুর স্বীকারোক্তির পর  মঙ্গলবার রাতে আমলাপাড়া ১৫ কে সি নাগ রোডের ঠান্ডা মিয়ার বাড়িসংলগ্ন অপর একটি বাড়ির ময়লা-আবর্জনার স্তূপ থেকে প্রবীর ঘোষের মরদেহের অবশিষ্ট অংশ উদ্ধার করে।

এর আগে সোমবার ঠান্ডা মিয়ার বাড়ির সেফটিক ট্যাংক থেকে তিনটি ব্যাগে ভর্তি মাথা, বুক, দুই হাত ও কোমর থেকে হাঁটুর উপরের অংশ উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, ১৮ জুন রাতে একটি ফোন কল পেয়ে চাষাড়ার বালুর মাঠের বাসা থেকে বের হয়ে যান প্রবীর ঘোষ। তিনি কালির বাজার এলাকার ভোলানাথ জুয়েলার্সের মালিক। সেদিনের পর থেকে তার কোনো হদিস পাওয়া যাচ্ছিল না। নিখোঁজের একদিন পরই তার বাবা ভোলানাথ বাদি হয়ে সদর মডেল থানায় জিডি করেন।

এ ছাড়াও প্রবীর ঘোষের সন্ধান দাবি করে স্বর্ণপট্টির সোনা ব্যবসায়ীসহ বিভিন্ন সংগঠন বিভিন্ন সময় বিক্ষোভসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কাছে দুই দফা স্মারকলিপিও দেয়।

দীর্ঘ ২২ দিন নিখোঁজ থাকার পর সোমবার রাত ১১টার দিকে আমলাপাড়া কে বি সাহা রোডের ঠান্ডা মিয়ার বাড়ির সেপ্টিক ট্যাংক থেকে পৃথক তিনটি ব্যাগে ভর্তি পাঁচ খণ্ডে খণ্ডিত প্রবীর ঘোষের লাশ উদ্ধার করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

ডিবি পুলিশের হাতে আটক প্রবীর ঘোষের ঘনিষ্ঠ বন্ধু জুয়েলারি ব্যবসায়ী পিন্টু দেবনাথের স্বীকারোক্তিতে তাকে নিয়েই ঠান্ডা মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে প্রবীর ঘোষের লাশ উদ্ধার করা হয়। ঘাতক পিন্টু দেবনাথ এই বাড়ির দ্বিতীয় তলাতেই ভাড়াটিয়া হিসেবে বসবাস করেন। এর পাশেই তথা স্বর্ণপট্টিতে তার জুয়েলার্সের একটি দোকান রয়েছে।




রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/১১ জুলাই ২০১৮/হাসান উল রাকিব/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়