ঢাকা, সোমবার, ১ শ্রাবণ ১৪২৫, ১৬ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশের ফিল্ডিং পরামর্শক রায়ান কুক

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১২ ১:০০:৪৯ এএম     ||     আপডেট: ২০১৮-০৭-১২ ১২:০০:৪৬ পিএম

ক্রীড়া ডেস্ক: জাতীয় দলের ফিল্ডিং পরামর্শক হিসেবে নিয়োগ পেয়েছেন রায়ান কুক। সাকিব, তামিমরা এখন জ্যামাইকায়।

আজ থেকে শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট। জ্যামাইকা টেস্ট চলার সময়ই (শুক্রবার) দলের সঙ্গে যোগ দেবেন কুক।  

রিচার্ড হ্যালসল চাকরি ছাড়ার পর দীর্ঘদিন ধরে ফিল্ডিং কোচ খুঁজছিল বিসিবি। সর্বকালের সেরা ফিল্ডার জন্টি রোডস ছিল বিসিবির পছন্দের তালিকায়। তাকে উড়িয়ে আনার কথাও বলা হচ্ছিল। কিন্তু প্রাক্তন প্রোটিয়া ক্রিকেটারকে আনতে পারল না বিসিবি।

দীর্ঘ সময় পর বিসিবি পেল কাঙ্খিত কোচের সন্ধান। কুককে পরামর্শক হিসেবে নিয়োগ দিলেও ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করবেন। বলার অপেক্ষা রাখে না দক্ষিণ আফ্রিকান এই কোচকে নিয়োগ দিতে বড় ভূমিকা রেখেছেন গ্যারি কারস্টেন। জাতীয় দলের পরামর্শক হিসেবে কাজ করছেন কারস্টেন।

রায়ান কুকের সঙ্গে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করেছে বিসিবি। ঘরোয়া ক্রিকেটে কাজ করার অভিজ্ঞতা থাকলেও আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশই তার প্রথম অ্যাসাইনমেন্ট। বাংলাদেশের সঙ্গে যুক্ত হওয়ার আগে কেপ টাউনে গ্যারি কারস্টেন ক্রিকেট একাডেমির প্রধান কোচ ও পারফরম্যান্স ডিরেক্টর হিসেবে কাজ করেছেন।

এছাড়াও দক্ষিণ আফ্রিকা ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব পালন করেছেন। বিগ ব্যাশের দল হোবার্ট হারিকেন্সের সহকারী কোচের দায়িত্ব পালনের অভিজ্ঞতা রয়েছে কুকের। এছাড়া দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের খেলোয়াড় কুইন্টন ডি ককের মেন্টর ছিলেন রায়ান কুক।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ জুলাই ২০১৮/ইয়াসিন

Walton Laptop
 
     
Walton