ঢাকা, সোমবার, ১ শ্রাবণ ১৪২৫, ১৬ জুলাই ২০১৮
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন মহানগরী ফিদে রেটিং দাবায় আব্দুল মোমিন চ্যাম্পিয়ন

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-১২ ৮:০১:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১২ ৮:০১:৫৪ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন মহানগরী ফিদে রেটিং দাবা প্রতিযোগিতা-২০১৮ তে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের আব্দুল মোমিন। তিনি ৯ খেলায় ৮ পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। একই পয়েন্ট পেয়ে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের মো. মাসুম হোসেন রানার-আপ হন। সাত পয়েন্ট করে নিয়ে গোল্ডেন স্পোর্টিং ক্লাবের অনত চৌধুরী তৃতীয়, আসাদ চেস ক্লাবের মো. নূরুল ইসলাম চতুর্থ ও প্রদীপ সংঘের শামসুল কবীর চৌধুরী পঞ্চম হন।

সাড়ে ছয় পয়েন্ট করে ষষ্ঠ হতে অষ্টাদশ স্থান পেয়েছেন যথাক্রমে- ষষ্ঠ-সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের মো. মতিউর হমান (মামুন), সপ্তম- ক্রিসেন্ট ক্লাবের জাবেদ আল আজাদ, অষ্টম-চেস কিউয়ের সৈয়দ এজাজ হোসেন, নবম-তিতাস ক্লাবের ক্যান্ডিডেট মাস্টার সোহেল চৌধুরী, দশম-হাসান মেমোরিয়াল চেস ক্লাবের মো. শরীয়তউল্লাহ, একাদশ-মো. জাকারিয়া, দ্বাদশ-লিজেন্ড ফারাজ আয়াজ নাসিম হোসেন ভূঁইয়া, ত্রয়োদশ- সোহাগ হোসেন, চর্তুদশ- আব্দুস সাত্তার মেমোরিয়াল চেস ক্লাবের মো. মুতাকাব্বির, পঞ্চদশ- নিউ নেশন চেস ক্লাব, ফেঞ্চুগঞ্জের মো. আসিফুর রহমান, ষোড়শ-টুটুল ধর, সপ্তদশ-মো. রাসেল শেখ ও অষ্টাদশ-নাসিরুদ্দিন অপু।

 



প্রতিযোগিতা ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয় এবং শীর্ষ স্থান প্রাপ্ত ১৬ জন খেলোয়াড়কে ওয়ালটন সামগ্রী দিয়ে পুরস্কৃত করা হয়। পাশাপাশি তারা ২০১৮ সালের জাতীয় ‘বি’ দাবায় অংশগ্রহণের সুযোগ পাবেন।

নবম ও শেষ রাউন্ডের খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোর্টস) এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডাােরশনের সহ-সভাপতি ও টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান কে এম শহিদউল্যা। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য আঞ্জুমান আরা আকসির, দেবাষিশ দে ও প্রধান বিচারক মো. হারুন অর রশিদ।

 



এবারের এই প্রতিযোগিতায় মোট ১৪৭ জন দাবা খেলোয়াড় অংশ নিয়েছেন। তার মধ্যে অনূর্ধ্ব-২১০০ রেটিং প্রাপ্ত খেলোয়াড় ছিল ১২৩ জন। রেটিংবিহীন খেলোয়াড় ছিল ২৪ জন।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে ছিল দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/১২ জুলাই ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton