ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর আশা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ১৭ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর আশা

ওয়ানডে সিরিজে বাংলাদেশ ঘুরে দাঁড়াবে বলে মনে করেন এনামুল হক বিজয়

ক্রীড়া প্রতিবেদক : ২০১৪ সালে বাংলাদেশ সবশেষ যখন ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল, কোনো ফরম্যাটে একটি ম্যাচও বাংলাদেশ জিততে পারেনি। এবারের সফরে কী হবে, সেটা সময়ই বলে দেবে। আপাতত টেস্ট সিরিজের দুই ম্যাচেই বাংলাদেশ বাজেভাবে হেরেছে। টেস্টের পর এবার ওয়ানডের চ্যালেঞ্জ। যেখানে দল ঘুরে দাঁড়াবে বলে বিশ্বাস ব্যাটসম্যান এনামুল হক বিজয়ের।

প্রথম টেস্টে নিজেদের সর্বনিম্ন রানে অলআউট হওয়ার পর ইনিংস ব্যবধানে হারে বাংলাদেশ। দ্বিতীয় টেস্টেও সঙ্গী করে বড় হার। দুটি ম্যাচই শেষ হয়ে যায় তিন দিনের মধ্যে। তবে টেস্ট সিরিজে হেরেই সব শেষ হয়ে যায়নি বলে বিশ্বাস বাংলাদেশ শিবিরে। সামনের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ঘিরে প্রত্যাশা বেশি। এনামুলের কণ্ঠেও শোনা গেল তাই আশার সুর।

জ্যামাইকায় আজ এনামুল বলেছেন, ‘টেস্ট সিরিজ যেহেতু শেষ হয়েছে, এখন ওয়ানডেতে নতুন করে শুরু করতে হবে। আমাদের প্রস্তুতি যদি ঠিকমতো হয়, তাহলে আশা রাখি আমরা ভালো কিছু করতে পারব। আর অবশ্যই খেলোয়াড়রা সবাই চেষ্টা করছে ভালোভাবে ঘুরে দাঁড়ানোর। যেহেতু এখন সাদা বলের খেলা। বাংলাদেশ দল এই ফরম্যাটে ভালো খেলছে লম্বা সময় ধরে।’

ওয়ানডে দলের সাতজন টেস্ট দলে ছিলেন না। এনামুল, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, আবু হায়দার রনি, সাব্বির রহমান ও মোসাদ্দেক হোসেন সৈকত পরে দলের সঙ্গে যোগ দিয়েছেন। ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা অবশ্য এখনো দলের সঙ্গে যোগ দিতে পারেননি। ওয়ানডে দলের খেলোয়াড়রা আজই প্রথম অনুশীলন করেছেন। নিজেদের প্রস্তুতির কথা জানালেন এনামুল।

‘আমাদের ওয়ানডে স্কোয়াডের প্রথম অনুশীলন হলো। আমরা যারা লম্বা সফর করে এসেছি এবং এখানে আরো যারা ছিল, সবাই মিলে অনুশীলন করলাম। প্রথমে ফিল্ডিং সেশন হয়েছে, এরপর নেট সেশন করেছি। এখানে অনেক গরম ছিল, তবুও আমরা মানিয়ে নিয়ে অনুশীলন করেছি।’

আগামী ২২ জুলাই গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে হবে প্রথম ওয়ানডে। এর আগে ১৯ জুলাই জ্যামাইকার স্যাবিনা পার্কে ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়