ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘এ’ দলের রোমাঞ্চকর জয়

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ১৭ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘এ’ দলের রোমাঞ্চকর জয়

ক্রীড়া প্রতিবেদক : জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করেছে বাংলাদেশ ‘এ’ দল। সিলেটে আজ প্রথম আনঅফিসিয়াল ওয়ানডেতে শ্রীলঙ্কা ‘এ’ দলকে ২ রানে হারিয়েছে স্বাগতিকরা।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৮০ রান করেছিল বাংলাদেশ ‘এ’ দল। জবাবে শেষ বলে অলআউট হওয়ার আগে ২৭৮ রান করে সফরকারীরা।

বাংলাদেশের হয়ে ফিফটি পেয়েছেন দুজন। সর্বোচ্চ ৬৭ রান করেন ওপেনার মিজানুর রহমান। তার ১০৭ বলের ইনিংসে ছিল ৪টি চার ও ৩টি ছক্কার মার। ৬৩ বলে ২টি করে চার ও ছক্কায় ৫৯ রান করেন ফজলে মাহমুদ রাব্বী।



অধিনায়ক মোহাম্মদ মিথুন ৪৪ বলে করেন ৪৪ রান। তবে শেষ দিকে ঝড় তুলে দলকে বড় সংগ্রহ এনে দেওয়ার কৃতিত্ব আরিফুল হকের। মাত্র ২২ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৪৭ রান করেন ডানহাতি ব্যাটসম্যান। সৌম্য সরকারের ব্যাট থেকে আসে ২৪ রান।

লক্ষ্য তাড়ায় ৭২ রানেই ৪ উইকেট হারিয়েছিল শ্রীলঙ্কা ‘এ’ দল। তবে পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম উইকেটে ৮৪, ৪৫ ও ৪২ রানের তিনটি জুটি সফরকারীদের আশা দেখাচ্ছিল। এরপরই পাঁচ বলের মধ্যে লঙ্কানদের সপ্তম, অষ্টম ও নবম উইকেট তুলে নেয় স্বাগতিকরা।

শেহান মাদুশানার তিন ছক্কা যদিও শেষ বল পর্যন্ত লঙ্কানদের ম্যাচে রেখেছিল। শেষ বলে জয়ের জন্য তাদের দরকার ছিল ৩ রান। মাদুশানাকাকে মিথুনের ক্যাচ বানিয়ে বাংলাদেশকে রোমাঞ্চকর জয় এনে দেন খালেদ আহমেদ।



সফরকারীদের হয়ে দাসুন শানাকা করেন সর্বোচ্চ ৭৮ রান। আশান প্রিয়ঞ্জনের ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ৪২ রান। অভিজ্ঞ উপুল থারাঙ্গা (১০) লাহিরু থিরিমান্নে (২৯), থিসারা পেরেরা (২২) ইনিংস বড় করতে পারেননি।

খালেদ ৪ উইকেট পেলেও ১০ ওভারে দিয়েছেন ৭২ রান। ৫৪ রানে ৩ উইকেট পেয়েছেন শরিফুল ইসলাম। ব্যাট হাতে ঝোড়ো ৪৭ রানের পর হাত ঘুরিয়ে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন আরিফুল।

একই মাঠে বৃহস্পতিবার হবে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় আনঅফিসিয়াল ওয়ানডে। এর আগে দুই ম্যাচের আনঅফিসিয়াল টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে হারে স্বাগতিকরা।



রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়