ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রংপুরে সেই ওসি স্ট্যান্ড রিলিজ

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৭, ১৯ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রংপুরে সেই ওসি স্ট্যান্ড রিলিজ

নিজস্ব প্রতিবেদক, রংপুর : ২০০৭ সালে ১/১১-এর সময় তৎকালীন বিরোধীদলীয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তারে নেতৃত্বদানকারী পুলিশ কর্মকর্তা বর্তমানে রংপুর কোতোয়ালি থানার ওসি বাবুল মিয়াকে অবশেষে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

কোতোয়ালি থানার ওসি (তদন্ত) মোখতারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, এ সংক্রান্ত নির্দেশনামা বৃহস্পতিবার রাত ৮টার দিকে থানায় এসেছে। 

১/১১-এর সময় শেখ হাসিনাকে বিরোধীদলীয় নেত্রী থাকাকালে গ্রেপ্তার করা হয় ওই সময় বাবুল মিয়া ঢাকায় কর্মরত ছিলেন। তিনি শেখ হাসিনাকে গ্রেপ্তারে মুখ্য ভূমিকা পালন করেন বলে অভিযোগ উঠেছে। ওই সময়ের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ভাইরাল হলে তোলপাড় শুরু হয়।

বুধবার জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা ওসি বাবুল মিয়াকে প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করে। তারা রংপুরের ভারপ্রাপ্ত ডিআইজি বছির আহাম্মেদের সঙ্গে দেখা করে বুধবারের মধ্যে তাকে প্রত্যাহার করার আলটিমেটাম দেন। বুধবার তাকে প্রত্যাহার না করায় বৃহস্পতিবার দুপুর সোয়া ১২টার দিকে আবারো মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলের নেতৃত্বে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা ডিআইজির কাছে গিয়ে তাদের দাবি বাস্তবায়নের কথা বলেন। এ সময় ডিআইজি তাকে প্রত্যাহার করার কথা আওয়ামী লীগের নেতা-কর্মীদের জানান।

পরে ডিআইজি কার্যালয় থেকে বের হয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল সাংবাদিকদের জানান, তাকে প্রত্যাহার করা হবে বলে আশস্ত করা হয়েছে। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী রংপুরের পুত্রবধূকে অপমানকারী ওসি বাবুল হোসেনকে রংপুরের জনগণ দেখতে চায় না। তিনি পুরো ঘটনা তদন্ত করে তাকে চাকরিচ্যুত করার দাবি জানান।



রাইজিংবিডি/রংপুর/১৯ জুলাই ২০১৮/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়