Breaking News
পাকিস্তানের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
X
ঢাকা, বুধবার, ১১ আশ্বিন ১৪২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

সৌম্য-মুমিনুলদের হারিয়ে সমতা ফেরাল আইরিশরা

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-১৭ ৯:২২:২৮ এএম     ||     আপডেট: ২০১৮-০৮-১৭ ২:৪৪:২৭ পিএম

ক্রীড়া প্রতিবেদক : আগের দিন বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচটা পরদিন খেলতে রাজি হয়েছিল দুই দল। যেখানে আয়ারল্যান্ড ‘এ’ দলের কাছে বেশ বড় ব্যবধানেই হেরে গেছে বাংলাদেশ ‘এ’ দল। দ্বিতীয় আনঅফিসিয়াল টি-টোয়েন্টিতে ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে ৫১ রানে জিতেছে আইরিশরা।

ডাবলিনের মালাহাইডে বৃহস্পতিবার আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২০২ রান করেছিল আয়ারল্যান্ড ‘এ’ দল। জবাবে বাংলাদেশ ‘এ’ দল ১৫ ওভারে ৭ উইকেটে ১০৪ রান করার পর বৃষ্টি নামলে আর খেলা হয়নি। ডাকওয়ার্থ ও লুইস পদ্ধতিতে তখন বাংলাদেশের দরকার ছিল ১৫৬ রান।

এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতা ফেরাল আয়ারল্যান্ড ‘এ’ দল। প্রথম ম্যাচ ৪ উইকেটে জিতেছিল বাংলাদেশ ‘এ’ দল।  শুক্রবার হবে তৃতীয় ও শেষ ম্যাচ।


টস হেরে ব্যাট করতে নেমে আইরিশদের প্রথম চার ব্যাটসম্যানই ত্রিশ ছুঁয়েছেন। স্টুয়ার্ট থম্পসনের ৩৮ বলে ৪৭, গ্যারেথ ডেলানির ১৫ বলে ৩৭, উইলিয়াম পোর্টারফিল্ডের ৩৪ বলে ৪৫ ও কেভিন ও’ব্রায়েনের ১৩ বলে ৩০ রানের ইনিংস বাড়িয়ে দিয়েছে আইরিশদের রানের গতি। শেষ দিকে অধিনায়ক অ্যান্ড্রু বালবির্নির ৯ বলে ১৮ রানের সুবাদে দুইশ ছাড়ায় তাদের স্কোর।

বাংলাদেশ ‘এ’ দলের সব বোলারই ছিলেন খরুচে। ৪ ওভারে ৩৩ রানে ৩ উইকেট নিয়ে সেরা বোলার মোহাম্মদ সাইফউদ্দিন। তাইজুল ইসলামের ২৭ রানে ২ উইকেট ছাড়া বাকিরা ছিলেন উইকেটশূন্য।


বড় লক্ষ্য তাড়ায় ২৪ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন সৌম্য ও মুমিনুল হক। এ জুটি ভাঙতেই পথ হারায় সফরকারীরা। ২৪ থেকে ২৬, ৩ রানের ব্যবধানে ফিরে যান সৌম্য (৮ বলে ১১), মুমিনুল (৮ বলে ১৪) ও নাজমুল হোসেন শান্ত (০)।

এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে সফরকারীরা। একটা পর্যায়ে ৫৭ রানে ৬ উইকেট হারিয়ে একশর আগেই অলআউট হওয়ার শঙ্কা জেগেছিল। সেখান থেকে দলের স্কোর একশ পার করেন সাইফউদ্দিন ও নাঈম হাসান। সাইফ ১৬ বলে ১৫ ও নাঈম ২৫ বলে ২৪ রানে অপরাজিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৭ আগস্ট ২০১৮/পরাগ 

Walton Laptop
 
     
Walton