ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ব্যালন ডি’অরের জন্য ফেবারিট গ্রিজমান

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩২, ১৮ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যালন ডি’অরের জন্য ফেবারিট গ্রিজমান

ক্রীড়া ডেস্ক : ইউরো ২০১৬ এর পর থেকেই ব্যালন ডি’অরের ফেবারিটদের একজন বিবেচিত হয়ে আসছেন আঁতোয়ান গ্রিজমান।

তবে ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসির ছায়ায় প্রতিবারই ঢাকা পড়েছেন ফরাসি এ তারকা। তবে এবার তার জোর সম্ভাবনা দেখছেন ফুটবলবোদ্ধারা।

গত চার মাসে অ্যাটলেটিকো ও জাতীয় দলের হয়ে তিনটি শিরোপা জিতেছেন গ্রিজমান। রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের হয়ে শিরোপা জিতেছেন তিনি। এর আগে ইউরোপা লিগ। আর সব শেষ উয়েফা ইউরোপিয়ান সুপার কাপের শিরোপা। এর মধ্য দিয়ে ব্যালন ডি’অর জয়ের জন্য তার প্রোফাইলটা আরও ভারী হয়েছে। ট্রান্সফার উইন্ডো চলাকালীন ভালো প্রস্তাব পেয়েও ক্লাব ছাড়েননি তিনি। মর্যাদার ব্যালন ডি’অর জয়ের জন্য এ ক্লাবটিকেই যোগ্য বলে ধরে নিয়েছেন ফরাসি এ তারকা ফুটবলার।

নগরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে সবশেষ ইউরোপিয়ান সুপার কাপের ফাইনালে গোল পাননি গ্রিজমান। মাত্র আট দিনের অনুশীলন করে রিয়ালের বিপক্ষে তাল্লিনে খেলতে গিয়েছিল অ্যাটলেটিকো। প্রাক-মৌসুম ছুটি কাটিয়ে এসে তাই চেনারূপে দেখা যায়নি গ্রিজমানকে। তবে সতীর্থদের মাঠে দারুণভাবে সাহায্য করেছেন তিনি।

এবারে ব্যালন ডি’অর জয়ে গ্রিজমানের সঙ্গে রিয়াল তারিকা লুকা মডরিচের নাম থাকতে পারে। তবে শিরোপা জয়ের কারণে গ্রিজমানের সম্ভাবনা দেখছেন অনেকেই।

জাতীয় দল এবং ক্লাবের হয়ে এবার ৬৭ ম্যাচ খেলেছেন গ্রিজমান। ইতিমধ্যেই তিনটি শিরোপা পকেটে নেওয়ায় এবার ব্যালন ডি’অরের জন্য ফেবারিট মনে করা হচ্ছে তাকে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়