ঢাকা, বুধবার, ১১ আশ্বিন ১৪২৫, ২৬ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

বার্সা নামছে আজ, টিভিতে দেখাবে না লিগার ম্যাচ

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৮-১৮ ৮:২৭:৩৫ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-১৮ ৮:২৭:৩৫ পিএম

ক্রীড়া ডেস্ক : স্প্যানিশ লা লিগার ২০১৮-১৯ মৌসুম শুরু হয়েছে গতকাল থেকে। আজ বার্সেলোনার মতো বড় দলগুলো মাঠে নামছে। তবে লা লিগার ভক্তদের জন্য দুঃসংবাদ। সেটা হচ্ছে আগামী তিন বছরের জন্য টিভিতে দেখা যাবে না লা লিগার কোনো ম্যাচ।

লা লিগার সঙ্গে চুক্তি করে সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। ফলে আগামী তিন মৗসুমে স্প্যানিশ লা লিগার ৩৮০ টি ম্যাচ দেখতে হলে ভারতীয় উপমহাদেশের দর্শকদের চোখ রাখতে হবে ফেসবুকে। লা লিগার অফিশিয়াল ফেসবুক পেজে একটি পোস্টে এমন বার্তা জানানো হয়েছে।

ইউরোপের সবচেয়ে প্রভাবশালী লিগগুলোর মধ্যে স্প্যানিশ লা লিগা অন্যতম। রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মতো বড় দলগুলোর লড়াই সাধারণত টিভিতেই দেখে অভ্যস্ত উপমহাদেশের দর্শকরা। ফুটবল প্রতিযোগিতায় এই প্রথবারের মতো কোনো লিগের সঙ্গে সম্প্রচারের জন্য চুক্তিবদ্ধ হয়েছে ফেসবুক। ফলে এল ক্লাসিকোর মতো জমজমাট ফুটবল দ্বৈরথগুলো দেখার জন্য ফেসবুক ওয়ালে চোখ রাখতে হবে দক্ষিন এশিয়ার ফুটবল ভক্তদের। তবে টিভিতে উচ্চ শব্দে সবাই মিলে খেলা দেখা থেকে বঞ্চিত হবে লা লিগার দর্শকরা।

লা লিগার মতো বড় একটি লিগ ফেসবুকের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ায় বাংলাদেশে এটি কিছুটা হলেও জনপ্রিয়তা হারাতে পারে। কেননা বাংলাদেশের অধিকাংশ মানুষ মোবাইল ডাটা ব্যবহার করে। অনেকে জায়গায় এখনো ব্রডব্যান্ড ইন্টারনেট ও ওয়াইফাই সুবিধা পৌঁছায়নি। মোবাইলে একটি ম্যাচ দেখতে হলে কমপক্ষে ৫০০ মেগাবাইট ডেট খরচ করতে হবে আগ্রহীদের। আর তাই লিগার এমন সিদ্ধান্ত ক্ষোভের জন্ম দিতে পারে স্প্যানিশ লিগের দর্শকদের।

লা লিগায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা আজ মৌসুমের প্রথম ম্যাচে মাঠে নামবে। নিজেদের প্রথম ম্যাচে আলাভেজের মুখোমুখি হবে কাতালান ক্লাবটি। বাংলাদেশ সময় রাত সোয়া দুইটায় ম্যাচ শুরু হবে। এই ম্যাচ উপভোগ করতে হলে বার্সা ভক্তদের চোখ রাখতে হবে ফেসবুকে।



রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Walton