ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

পিএসজির জয়ে নেইমার-এমবাপ্পে জুটির ঝলক

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ১৯ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পিএসজির জয়ে নেইমার-এমবাপ্পে জুটির ঝলক

ক্রীড়া ডেস্ক : লিগ ওয়ানে নিজেদের দ্বিতীয় ম্যাচেও দুর্দান্ত জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেই। ফরাসি লিগ চ্যাম্পিয়নদের জয়ের রাতে গোল পেয়েছেন দলের সেরা তারকা নেইমার ও কিলিয়ান এমবাপ্পে।

বিশ্বের সবচেয়ে দামি তারকার সঙ্গে বিশ্বকাপজয়ী এমবাপ্পের বোঝাপড়ায় পিএসজির আক্রমণভাগ আগের চেয়ে অনেক শক্তিশালী। সেই সঙ্গে গোলপোস্টের নিচে অভিজ্ঞ গোলরক্ষক জিয়ানলুইজি বুফনের উপস্থিতি এবার বাড়তি আত্মবিশ্বাস যোগান দিচ্ছে পিএসজির খেলোয়াড়দের। আর তাতে গুইনগ্যাম্পের বিপক্ষে গতকাল রাতে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে দলটি।

তবে গতকাল রাতে ম্যাচের ২০ মিনিটেই শক্তিশালী পিএসজি দর্শকদের উচ্ছ্বাস থামিয়ে দেয় গুইনগ্যাম্প। প্রতিরোধ ভেঙ্গে এ সময় পিএসজির জালে বল পাঠান নোলান রক্স। এর আগে গোলমুখ অভিমুখে দুটি জোরালো শট ফিরিয়ে দিয়েছিলেন বুফন। প্রথমার্ধে হজম করা এই গোলে ১-০ ব্যবধানেই পিছিয়ে থেকে বিশ্রামে যায় পিএসজি।

বিশ্রাম শেষে নেইমারের কল্যাণে সমতায় ফেরে পিএসজি। ম্যাচের ৫১ মিনিটে নেইমারকে ডি বক্সে জর্ডান ইকুকু ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেটি কাজে লাগিয়ে দলকে সমতা ফেরান ব্রাজিলিয়ান এ সুপারস্টার।

এরপর বদলি হিসেবে নামা এমবাপ্পে ম্যাচের ৮২ মিনিটে গোল করে পিএসজিকে এগিয়ে দেন। আর নির্ধারিত সময় শেষ হওয়ার ঠিক আগে নেইমারের সহায়তায় দ্বিতীয় গোলটি পান এমবাপ্পে। তার এ গোলের ফলে শেষপর্যন্ত ৩-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় থমাস টাকেলের পিএসজি।



রাইজিংবিডি/ঢাকা/১৯ আগস্ট ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়