ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ট্রেন্টব্রিজে ৩২৯ রানে থামল ভারত

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২২, ১৯ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রেন্টব্রিজে ৩২৯ রানে থামল ভারত

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে এজবাস্টন ও লর্ডসে হারের পর ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে ট্রেন্টব্রিজে খেলছে ভারত। আগে ব্যাট করতে নেমে প্রথম দিনে দারুণ কিছুর আভাস দিয়েছিল দল। কিন্তু প্রথম ইনিংসে শেষপর্যণ্ত ৩২৯ রানে অলআউট হয়েছে সফরকারীরা।

ভারতের হয়ে প্রথম ইনিংসে ব্যাট হাতে লড়াই করতে দেখা গেছে দলীয় অধিনায়ক কোহলি ও আজিঙ্কা রাহানেকে। চতুর্থ উইকেট তাদের ১৫৯ রানের জুটিতে বড় সংগ্রহের স্বপ্ন দেখছিল টিম ইন্ডিয়া। কিন্তু এই দুই তারকার আউটের পর লোঅর্ডারে আর কেউ প্রতিরোধ গড়তে পারেননি। গতকাল ৩০৭ রানে ৬ উইকেট হারিয়ে প্রথম দিন শেষ করেছিল ভারত। আজ ২২ রান করতেই অলআউট হয়ে যায় দলটি।

প্রথম ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ সংগ্রহ অধিনায়ক কোহলির। ১৫২ বলে ১১ চারের সাহায্যে ৯৭ রানের ইনিংস খেলেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৮১ রান আসে আজিঙ্কা রাহানের ব্যাট থেকে। এছাড়া শুরুর দিকে শিখর ধাওয়ান ৩৫, পূজারা ১৪, ঋষভ পান্ত ২৪ ও হার্দিক পান্ডিয়া ২৪ রান করেন।

বল হাতে ইংল্যান্ডের হয়ে সমান ৩টি করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, ও ক্রিস ওকস। বাকি উইকেটটি পান আদিল রশিদ।

সংক্ষিপ্ত স্কোর:
ভারত ১ম ইনিংস: ৯৪.৫ ওভারে ৩২৯/১০ (ধাওয়ান ৩৫, রাহুল ২৩, পুজারা ১৪, কোহলি ৯৭, রাহানে ৮১, পান্ডিয়া ১৮, পান্ত ২৪, অশ্বিন ১৪; অ্যান্ডারসন ৩/৬৪, ব্রড ৩/৭২, ওকস ৩/৭৫, রশিদ ১/৪৬)



রাইজিংবিডি/ঢাকা/১৯ আগস্ট ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়