ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

২১টি মৃত গরু নিয়ে ভেসে উঠল ট্রলারটি

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ১৯ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
২১টি মৃত গরু নিয়ে ভেসে উঠল ট্রলারটি

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে শনিবার সন্ধ্যায় ডুবে যাওয়া গরু বোঝাই ট্রলার রোববার দুপুরে ২১টি মৃত গরু নিয়ে ভেসে উঠেছে।

এ ঘটনায় কেরানীগঞ্জ থানায় মামলা হয়েছে।

ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঞ্জুর কাদের জানান, ডুবে যাওয়া ট্রলার ঘটনাস্থল থেকে কয়েক শত গজ দূরে দুপুরে গরুসহ ভেসে উঠলে স্থানীয়রা থানা পুলিশকে জানায়। পরে পুলিশ মৃত গরুসহ ট্রলার উদ্ধার করে তীরে নিয়ে আসে। ভেসে উঠা ট্রলারে ২১টি মৃত গরু বাঁধা অবস্থায় পাওয়া গেছে।

ক্ষতিগ্রস্থ গরু ব্যবসায়ীরা জানান, পানিতে ডুবে মৃত গরুর মূল্য প্রায় ৩০ লাখ টাকা। তারা দুর্ঘটনার জন্য দায়ী লঞ্চ এমভি ধুলিয়া-১ এর মালিকের কাছে ক্ষতিপূরণ দাবি করেছেন।

ওসি মঞ্জুর কাদের জানান, বুড়িগঙ্গার জলসীমা কেরানীগঞ্জ থানার আওতাধীন হওয়ায় মামলা কেরানীগঞ্জ থানায় দায়ের করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় ২৯টি গরু বোঝাই ট্রলার টাঙ্গাইল থেকে এসে ফতুল্লার ঘাটে ভিড়ছিল। এ সময় ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী যাত্রীবাহী লঞ্চ এমভি ধুলিয়া-১ ফতুল্লার টার্মিনালে ভেড়ার সময় গরুবাহী ট্রলারকে চাপ দিলে টার্মিনালে আগে থেকে ভিড়ে থাকা এমভি আওলাদ-৭ লঞ্চের সঙ্গে ধাক্কা দেয়। এ সময় ট্রলার ডুবে যায়। রাখাল ও মাঝি-মাল্লারা রশি কেটে পাঁচটি গরু উদ্ধার করতে পারলেও ২৪টি গরুসহ ট্রলার বুড়িগঙ্গায় তলিয়ে যায়। এ দুর্ঘটনায় আহত হন ট্রলারে থাকা পাঁচজন গরু ব্যবসায়ী। পরে স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে নারায়ণগঞ্জ ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

ঘটনার পরপর এমভি ধুলিয়া-১ এর মাস্টার ফারুক হোসেনসহ লঞ্চ ফতুল্লা মডেল থানা পুলিশ আটক করলেও অপর লঞ্চ এমভি আওলাদ-৭ দ্রুত ঘাট ছেড়ে পালিয়ে যায়। তবে লঞ্চ মালিক ক্ষতিপূরণের আশ্বাস দিলে দূরপাল্লার যাত্রীদের কথা বিবেচনা করে বিআইডব্লিউটিএ’র মধ্যস্থতায় রাতে ছেড়ে দেওয়া হয় লঞ্চ ও মাস্টার ফারুক হোসেনকে।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/১৯ আগস্ট ২০১৮/হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়