ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

উত্তরের পথে নির্বিঘ্নে ছুটছে মানুষ

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০২, ১৯ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উত্তরের পথে নির্বিঘ্নে ছুটছে মানুষ

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : ঈদযাত্রায় এখনো পর্যন্ত স্বস্তিতে আছে উত্তরবঙ্গসহ সংলগ্ন ২৩টি জেলার মানুষ। কোনোরকম বিপত্তি ছাড়াই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক দিয়ে নির্বিঘ্নে বাড়ি ফিরছে তারা।

ঈদের দুই দিন আগে রোববার সকাল থেকে এমন দৃশ্য দেখা গেছে দেশের দ্বিতীয় বৃহত্তম এই মহাসড়কে।

রাজধানী ঢাকার সঙ্গে সড়ক পথে উত্তরবঙ্গের একমাত্র যোগাযোগ পথ এই মহাসড়কটি। প্রতিবছর ঈদের সময় ঘরমুখো মানুষ বহনকারী যানবাহনের ভিড়ে মহাসড়কে সৃষ্টি হতো দীর্ঘ যানজটের। কিন্তু এবার এখনো পর্যন্ত যান চলাচল স্বাভাবিক রয়েছে।

মহাসড়কের টাঙ্গাইল অংশের কদিমধল্যা, পাকুল্যা, নাটিয়াপাড়া, টাঙ্গাইল বাইপাস, ঘারিন্দা বাইপাস, রসুলপুর ও এলেঙ্গা, বঙ্গবন্ধু সেতু পূর্ব টোলপ্লাজাসহ বেশ কিছু পয়েন্টে চার লেন নির্মাণ কাজ শেষ না হওয়ায় এই সব পয়েন্টে ধীরগতিতে যানবাহন চলছে। গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার যানবাহন বঙ্গবন্ধু সেতু অতিক্রম করেছে বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ।

মহাসড়কের রাবনা বাইপাস এলাকায় যানজট নিরসনে দায়িত্বে থাকা জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর জানে আলম ভূইঞা বলেন, গত দুই দিনের মতো আজ সকাল থেকে যানজট হয়নি।

তিনি জানান, মহাসড়কে ফিটনেস ও লাইসেন্সবিহীন যানবাহন চলতে না দেওয়ায় লক্কর-ঝক্কর যানবাহন নেই বললেই চলে। এতে করে রাস্তার মাঝে কোনো যানবাহন বিকল হয়ে যানজটের সৃষ্টি হচ্ছে না। ফলে যানবাহনের সঙ্কট থাকলেও মানুষ নির্বিঘ্নে বাড়ি যেতে পারছে।

মহাসড়কের এলেঙ্গায় ভ্রাম্যমাণ আদালতের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহরিয়ার রহমান বলেন, গত বৃহস্পতিবার থেকে টাঙ্গাইল অংশের মির্জাপুর থেকে এলেঙ্গা পর্যন্ত বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হচ্ছে। ঈদের পরেও বেশ কয়েক দিন অভিযান চলবে। অভিযানে গাড়ির ফিটনেস, লাইসেন্স ও চালকদের লাইসেন্স দেখা হচ্ছে। প্রয়োজনীয় কাগজ না থাকলে জরিমানা বা আটকও করা হচ্ছে। বিশেষ করে কাগজ ও হেলমেট বিহীন মোটরসাইকেলের উপর জোর দেওয়া হচ্ছে।

তিনি বলেন, অন্য বছরের মতো মহাসড়কের এই অংশে দুর্ঘটনা ঘটেনি। তিনি আশা করেন, প্রাকৃতিক দুর্যোগ না ঘটলে নিরাপদে যাত্রীরা মহাসড়ক পাড়ি দিতে পারবে।



রাইজিংবিডি/টাঙ্গাইল/১৮ আগস্ট ২০১৮/শাহরিয়ার সিফাত/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়