ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৪ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মঈনকে ওসামা বলেছিলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১৫ ২:২২:০৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৫ ২:২৪:৫৯ পিএম

ক্রীড়া ডেস্ক: অ্যাশেজ ২০১৫তে নিজের বাজে অভিজ্ঞতার কথা বললেন ইংল্যান্ড অলরাউন্ডার মঈন আলী। স্বাগতিক অস্ট্রেলিয়ান খেলোয়াড়ের বর্ণ বিদ্বেষমূলক আচরণ ভীষণভাবে আঘাত করেছিল বলে জানিয়েছেন মঈন।

মঈন আলীর আত্মজীবনী প্রকাশিত হচ্ছে শীঘ্রই। মাসের শেষের দিকে তার আত্মজীবনী প্রকাশ করবে দ্য টাইমস। এর আগে মঈনের ক্যারিয়ারে বিভন্ন স্মরণীয় ঘটনা প্রকাশ করছে দ্য টাইমস।

২০১৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম অ্যাশেজ ম্যাচ খেলার সুযোগ আসে মঈনের। ম্যাচটিতে ইংল্যান্ডের ১৬৯ রানের জয়ে ব্যাট হাতে প্রথম ইনিংসে ৭৭ রানের সঙ্গে ৫ উইকেট নিয়েছিলেন মঈন। ওই ম্যাচে অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের বর্ণবিদ্বেষমূলক আচরণের শিকার হয়েছেন মঈন। খেলা শেষে মাঠ ছাড়ার সময় অস্ট্রেলিয়ান খেলোয়াড়দের একজন দাড়িওয়ালা মঈনকে ‘ওসামা’ বলে সম্বোধন করেন। ওই খেলোয়াড়ের নাম না বললেও এই আচরণে তিনি ভীষণ আঘাত পেয়েছেন বলে জানিয়েছেন।

মঈন তার আত্মজীবনীতে লেখেন, ‘আমার ব্যক্তিগত পারফরম্যান্সের জন্য ওটা ছিল আমার কাছে অসাধারণ একটি অ্যাশেজ টেস্ট। ওই ম্যাচের একটি ঘটনা আমাকে বিভ্রান্ত করেছিল। একজন অস্ট্রেলিয়ান খেলোয়াড় আমার দিকে ঘুরে বলেছিলেন, ‘‘ওটা নাও ওসামা’’। আমি আমার কানকে বিশ্বাস করতে পারছিলাম না। স্মরণ করতে পারছি ওই সময় আমি রাগে লাল হয়ে গিয়েছিলাম। ক্রিকেট ফিল্ডে এর আগে আমি এভাবে রাগ করেনি।’

নিজের আত্মজীবনী প্রকাশের আগে শুক্রবার এক সাক্ষাতকারে তার দেখা দলের মধ্যে অস্ট্রেলিয়াকে সবচেয়ে বেশি ঘৃণা করেন বলে জানিয়েছেন মঈন। মানুষ এবং খেলোয়াড়র অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা চরম অশ্রদ্ধা করেন বলেও জানান ইংলিশ এ ব্যাটিং অলরাউন্ডার।




রাইজিংবিডি/ঢাকা/১৫ সেপ্টেম্বর ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Marcel
Walton AC