ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মঈন আলীকে ‘লাদেন’ বলার বিষয়টি তদন্ত করে দেখছে অস্ট্রেলিয়া

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-১৬ ১১:২৪:০০ এএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৬ ২:১৩:৫৬ পিএম

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের জনপ্রিয় ও ঐতিহ্যবাহী টাইমস পত্রিকায় প্রকাশিত হচ্ছে অলরাউন্ডার মঈন আলীর আত্মজীবনী। সেখানে তিনি অস্ট্রেলিয়ার এক ক্রিকেটারের বিরুদ্ধে অভিযোগ এনে লিখেছেন, সেই ক্রিকেটার তার অভিষেক ম্যাচে তাকে ‘ওসামা বিন লাদেন’ বলে সম্বোধন করেছিল। অবশ্য আত্মজীবনীতে মঈনের এমন লেখার কঠোর সমালোচনা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তারা বিষয়টি জরুরি ভিত্তিতে তদন্ত করে দেখছে। বিষয়টি নিয়ে তারা ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গেও যোগাযোগ করেছে।

মঈন আলীর এমন অভিযোগে বেজায় চটেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তারা বিষয়টিকে ‘মানহানিকর ও অগ্রণযোগ্য’ বলে উল্লেখ করেছে। এ বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার একজন মুখপাত্র বলেন, ‘এই ধরনের মন্তব্য সত্যিই অগ্রহণযোগ্য এবং আমাদের খেলাধুলায় ও সমাজে এই ধরনের মন্তব্যের কোনো স্থান নেই। দেশের প্রতিনিধিত্ব করার ক্ষেত্রে আমাদের সুনির্দিষ্ট কিছু মূল্যবোধ এবং আচরণবিধি রয়েছে। আমরা বিষয়টি খুবই গুরুত্বের সঙ্গে দেখছি। জরুরি ভিত্তিতে বিষয়টি নিয়ে আমরা ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করছি। বিষয়টি নিয়ে তাদের কাছে আমরা আরো বিস্তারিত তথ্য চেয়েছি। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।’

২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজে অভিষেক হয় মঈন আলীর। সেই ম্যাচের একটা পর্যায়ে অস্ট্রেলিয়ার একজন ক্রিকেটার বড় দাড়িওয়ালা মঈন আলীকে সন্ত্রাসী নেতা ওসামা বিন লাদেন বলে সম্বোধন করেন। অবশ্য আত্মজীবনীতে তিনি ওই ক্রিকেটারের নাম উল্লেখ করেননি। অভিষেক ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনি ৭৭ রান করেছিলেন। আর বল হাতে নিয়েছিলেন ৫ উইকেট।




রাইজিংবিডি/ঢাকা/১৬ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল

Walton Laptop
 
     
Walton