ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

হেসেখেলে জিতল পাকিস্তান

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৯-১৬ ১১:১৮:১৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-১৬ ১১:১৯:৩৭ পিএম

ক্রীড়া ডেস্ক: এশিয়া কাপে উড়ন্ত সূচনা পেয়েছে পাকিস্তান। ‘দূর্বল’ হংকংকে ৮ উইকেটে হারিয়েছে প্রাক্তন চ্যাম্পিয়নরা।

হেসেখেলে জয় পেয়েছে পাকিস্তান। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাছাই পর্ব পেরিয়ে আসা হংকং। ব্যাটিং বিপর্যয়ে ১১৬ রানে থেমে যায় তাদের ইনিংস। জবাবে ১৫৮ বল হাতে রেখে ৮ উইকেটে জয় পায় সরফরাজ আহমেদের দল।

বোলাররা পাকিস্তানকে দিয়েছিলেন জয়ের ভিত। চার পেসারের দাপটে উড়ে যায় হংকং। বাঁহাতি পেসার উসমান খান ১৯ রানে নিয়েছেন ৩ উইকেট। এছাড়া হাসান আলী ১৯ রানে ২টি এবং ফাহিম আশরাফ ১০ রানে ১ উইকেট নেন। উইকেট না পেলেও মোহাম্মদ আমির ছিলেন দুর্দান্ত। ৭ ওভারে ২০ রান দেন আমির। লেগ স্পিনার শাদাব খান ৩১ রানে নেন ২ উইকেট।   

হংকংয়ের শুরুটা ছিল নড়বড়ে। ৪৪ রানে তাদের অর্ধেক ব্যাটসম্যান সাজঘরে ফেরেন। ষষ্ঠ উইকেটে জুটি বাঁধেন কিঞ্চিত শাহ ও আইজাজ খান। ৫৩ রান যোগ করেন তারা। আইজাজ খানকে ফিরিয়ে এ জুটি ভাঙেন উসমান খান। এরপর ১৯ রান যোগ করতেই শেষ ৫ উইকেট হারায় তারা। সর্বোচ্চ ২৭ রান আসে আইজাজ খানের ব্যাট থেকে। ২৬ রান করেন কিঞ্চিত শাহ।

১১৭ রানের লক্ষ্য তাড়ায় কোনো বেগ পেতে হয়নি পাকিস্তানকে। উদ্বোধনী জুটিতে ফখহার জামান ও ইমাম-উল-হক ৪১ রান যোগ করেন। এহসান খান এ জুটি ভাঙেন ফখহারকে (২৪) ফিরিয়ে। দ্বিতীয় উইকেটে ৫২ রানের ‍জুটি গড়েন ইমাম ও বাবর আজম। দুজন দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান।

কিন্তু ২১তম ওভারে বোলিংয়ে এসে এহসান আবারও আঘাত করেন পাকিস্তান শিবিরে। ৩৩ রান করা বাবর আজমকে ফেরান তিনি। এরপর আর কোনো উইকেট হারায়নি পাকিস্তান। ইমাম-উল-হকের অপরাজিত ৫০ ও শোয়েব মালিকের ৯ রানে সহজেই জয় পায় চ্যাম্পিয়ন্স ট্রফির চ্যাম্পিয়নরা। ৬৯ বলে ৩ চার ও ১ ছক্কায় ৫০ রান করেন ইমাম-উল-হক।

ম্যাচসেরা নির্বাচিত হন পাকিস্তানের পেসার উসমান খান।

মঙ্গলবার হংকংয়ের প্রতিপক্ষ ভারত। পাকিস্তান বুধবার খেলবে ভারতের বিপক্ষে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ সেপ্টেম্বর ২০১৮/ইয়াসিন  

 

 

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge