ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জয় দিয়ে শেষ করল আরব আমিরাতের মেয়েরা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৭, ২৩ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জয় দিয়ে শেষ করল আরব আমিরাতের মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক : এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের এফ গ্রুপের দল সংযুক্ত আরব আমিরাত। প্রথম ম্যাচে তারা ভিয়েতনামের কাছে হার মানে ৪-০ ব্যবধানে। পরের ম্যাচে লেবাননের সঙ্গে লড়াই করে হার মানে ৬-৩ গোলে। তৃতীয় ম্যাচে স্বাগতিক বাংলাদেশের কাছে তারা হার মানে ৭-০ ব্যবধানে। টানা তিন ম্যাচে হার মানা আরব আমিরাত দেশে ফেরার আগে আজ রোববার বাহরাইনের মুখোমুখি হয়। তবে খালি হাতে তাদের দেশে ফিরতে হচ্ছে না। এই ম্যাচে তারা বাহরাইনকে ১-০ গোলে হারিয়েছে। ম্যাচের ৬৩ মিনিটে জয়সূচক একমাত্র গোলটি করেন আরব আমিরাতের অধিনায়ক শাহাদ খালেদ। তার গোলটিই শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য বদলে দেয়। আরব আমিরাতকে এনে দেয় ৩টি পয়েন্ট। এনে দেয় হাসি মুখে দেশে ফেরার উপলক্ষ্য।

এই গ্রুপে লেবানন ২টি ম্যাচে জয় পেয়েছে। আরব আমিরাত পেয়েছে ১টি ম্যাচে জয়। অন্যদিকে বাহরাইন একটি ম্যাচেও জয় পায়নি। তিনটি দলেরই ইতিমধ্যে বিদায় নিশ্চিত হয়ে গেছে।

লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত এই গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হওয়া দল সুযোগ পাবে পরবর্তী বাছাইপর্ব খেলার। চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে লড়ছে বাংলাদেশ ও ভিয়েতনাম।



এবারের এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে অংশ নেওয়া ছয় গ্রুপের শীর্ষ ছয় দল ও সেরা দুই রানার্স-আপ দল নিয়ে হবে আরেক বাছাই। সেখান আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে হবে প্রতিদ্বন্দ্বিতা। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল সুযোগ পাবে চূড়ান্তপর্বে খেলার। আগেই চূড়ান্তপর্ব নিশ্চিত করে রেখেছে আয়োজক থাইল্যান্ড, ২০১৭ সালের চ্যাম্পিয়ন উত্তর কোরিয়া, রানার্স-আপ দক্ষিণ কোরিয়া ও তৃতীয় হওয়া জাপান।



রাইজিংবিডি/ঢাকা/২৩ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়