ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মহামূল্য মাহমুদউল্লাহ

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ২৩ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মহামূল্য মাহমুদউল্লাহ

ক্রীড়া ডেস্ক : দলীয় ৮১ থেকে ৮৭ তে যেতেই লিটন, সাকিব ও মুশফিকের মতো তিন অভিজ্ঞ ব্যাটসম্যানকে হারিয়ে মহা বিপদে পড়ে বাংলাদেশ। সাকিব ও মুশফিকের কাণ্ডজ্ঞানহীন রানআউটে ৫ উইকেট হারিয়ে দল যখন ধুঁকছিলো তখনই  উইকেটে আর্বিভাব  মাহমুদউল্লাহ রিয়াদের।

বাংলাদেশ দলের ‘সাইলেন্ট কিলার’ মাহমুদউল্লাহ। নিজের নামের প্রতি এই তকমার আরো একটি স্বরূপ দেখালেন আজকের ম্যাচে। যখনই দলের দুঃসময় তখনই হেসেছে তার ব্যাট। এশিয়া কাপে আজ প্রথম ম্যাচ খেলতে নামা ইমরুলকে সঙ্গে নিয়ে বাংলাদেশকে খাঁদের কিনারা থেকে টেনে তুলেছেন এ মিডলঅর্ডার ব্যাটসম্যান।

গত ম্যাচেও ভারতের বিপক্ষে দলের হাল ধরার চেষ্টা করেছিলেন মাহমুদউল্লাহ। কিন্তু আম্পয়ারের ভুল সিদ্ধান্তের কারনে ২৫ রানেই থেমে যায় তার ইনিংস। কিন্তু আজ আফগান শক্তিশালী বোলিংয়ের বিপরীতে নিজের দৃঢ়তার পরিচয় দিলেন মাহমুদউল্লাহ। ৭৪ রানের অসাধারণ এক ইনিংসে খেলে বাংলাদেশকে মূলত লড়াইয়ের পুঁজি এনে দিয়েছেন তিনিই।

ইনিংসের ২০.৫ তম ওভারে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ছিল মাত্র ৮৭। সেখান থেকে ইমরুলের সঙ্গে ষষ্ঠ উইকেট জুটিতে ১২৮ রান উপহার দেন মাহমুদউল্লাহ। ৮১ বলে ৩ চার ও ২ ছক্কায় আজ ৭৪ রানের মহামূল্যবান ইনিংস খেলে আফতাব আলমের বলে রশিদ খানের হাতে তালুবন্দি হয়েছেন তিনি।

বাংলাদেশের দুঃসময়ে এর আগেও নিজেকে জানান দিয়েছেন মাহমুদউল্লাহ। চ্যাম্পিয়নস ট্রফিতে সেঞ্চুরি কিংবা বিশ্বকাপে জোড়া সেঞ্চুরি করে দলকে সামনে থেকে টেনেছেন তিনি। সাধারণত সব ম্যাচে জাগেন না মাহমুদউল্লাহ। তবে দলের কঠিন প্রয়োজনে যখনই জাগেন তখন তার ইনিংস হয়ে উঠে মহামূল্য।



রাইজিংবিডি/ঢাকা/২৩ সেপ্টেম্বর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়