ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড ঘোষণা

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-১১ ৬:৪৩:১২ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১২ ১১:৩৫:০২ এএম
Walton AC 10% Discount

ক্রীড়া প্রতিবেদক : জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। ২১, ২৪ ও ২৬ অক্টোবর ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য বৃহস্পতিবার সন্ধ্যায় ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্কোয়াডের নতুন মুখ ফজলে মাহমুদ রাব্বী। এছাড়া দলে ফিরেছেন সাইফ উদ্দিন। এশিয়া কাপের স্কোয়াড থেকে বাদ পড়েছেন মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত ও সৌম্য সরকার।

বাংলাদশ স্কোয়াড: মাশরাফি বিন মুর্তজা, লিটন কুমার দাস, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, আবু হায়দার রনি, সাইফ উদ্দিন ও ফজলে মাহমুদ রাব্বী।

ইনজুরির কারণে তামিম ইকবাল ও সাকিব আল হাসান নেই, খবরটা পুরনো। মাশরাফির আঙুলে চোট থাকলেও সিরিজ শুরুর আগে ঠিক হয়ে যাবে। মুশফিকুর রহিমের পাঁজরের ব্যথাও উন্নতির পথে। তাদের দুজনকেই জিম্বাবুয়ে সিরিজের শুরু থেকে পাওয়া যাবে। খেলবেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মুস্তাফিজুর রহমান। শোনা গিয়েছিল, মুস্তাফিজুর রহমান ওয়ানডে সিরিজের জন্য বিশ্রাম চেয়েছেন। কিন্তু সেসব কিছুই সত্য হলো না। মুস্তাফিজকে তিন ম্যাচের জন্যই স্কোয়াডে রেখেছেন নির্বাচকরা।

ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন ফজলে মাহমুদ রাব্বী। চলতি ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে ১৯৫ রানের ইনিংস খেলেছেন। এছাড়া ঢাকা প্রিমিয়ার লিগে ১৬ ম্যাচে ৪৭.২০ গড়ে ২ সেঞ্চুরি আর ৩ হাফ সেঞ্চুরিতে করেছেন ৭০৮ রান। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফরম্যান্সে তাকে জাতীয় দলে সুযোগ করে দিয়েছেন নির্বাচকরা।

এশিয়া কাপে হুটহুাট সুযোগ পেয়েছিলেন সৌম্য সরকার। কিন্তু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ বাঁহাতি ব্যাটসম্যান। মুমিনুল হকও সুযোগটি নষ্ট করেছেন। এশিয়া কাপে দুই ম্যাচে তাকে মাঠে নামিয়েছিল। কিন্তু দুটিতেই ব্যর্থ মুমিনুল। মোসাদ্দেক হোসেন দীর্ঘদিন ধরেই অফফর্মে। তাকে আরেকটি সুযোগ দেওয়ার পক্ষে নন নির্বাচকরা।

এদিকে দীর্ঘ মেয়াদী ভাবনায় আবারও দলে এসেছেন পেস অলরাউন্ডার সাইফ উদ্দিন। কিন্তু ঘরোয়া ক্রিকেটে আহামরি কিছু করেননি সাইফ। নতুন করে তাকে আবার সুযোগ দেওয়ার উদ্দেশ্যেই দলে ডেকেছেন নির্বাচকরা।

আগামী ১৫ অক্টোবর ক্রিকেটারদের ক্যাম্প শুরু হবে। প্রথম ওয়ানডে হবে মিরপুর শের-ই-বাংলায়। পরের দুটি ওয়ানডে হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।



রাইজিংবিডি/ঢাকা/১১ অক্টোবর ২০১৮/ইয়াসিন

Walton AC
     
Walton AC
Marcel Fridge