ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ইরাকের বিপক্ষে জয়ে ফিরল মেসিহীন আর্জেন্টিনা

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-১০-১২ ১০:১৯:১০ এএম     ||     আপডেট: ২০১৮-১০-১২ ৪:৩৮:৩৮ পিএম

ক্রীড়া ডেস্ক : গত মাসে কলম্বিয়ার বিপক্ষে নিজেদের সবশেষ প্রীতি ম্যাচে ড্র করেছিল আর্জেন্টিনা। তবে সুপার ক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে জয়ে ফিরেছে দলটি। সৌদি আরবে প্রীতি ম্যাচে ইরাককে ৪-০ গোল উড়িয়ে দিয়েছে মেসিহীন আর্জেন্টিনা।

ইরাকের বিপক্ষে এ জয়ে আত্মবিশ্বাসে ফুঁসে উঠতে পারে আর্জেন্টিনা। শক্তিশালী ব্রাজিলের বিপক্ষে মাঠে নামার আগে নিজেদের সক্ষমতা আরো একবার জানান  দিতে সক্ষম হয়েছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

এশিয়ার দল ইরাকের বিপক্ষে বড় ব্যবধানের জয়ে আর্জেন্টিনার হয়ে গোল পেয়েছেন লাউটারো মার্টিনেজ। দ্বিতীয়ার্ধে আলবিসেলেস্তের হয়ে গোল পান রবার্তো পেরেইরা, হের্মান পেস্সেইয়া ও ফ্রাঙ্ক সেরভি।

বৃহস্পতিবার রিয়াদের প্রিন্স ফয়সাল বিন ফাহাদ স্টেডিয়ামে মুখোমুখি হয় ইরাক ও আর্জেন্টিনা। ম্যাচের শুরু থেকেই ইরাককে চেপে ধরে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ফলে ম্যাচের ১৮ মিনিটেই এগিয়ে যায় দলটি।  এ সময় মার্কোস আকুনার ক্রস থেকে আর্জেন্টিনাকে এগিয়ে দেন মার্টিনেস। ম্যাচের ২৯ মিনিটে গোলের দারুণ সুযোগ পেয়েও ব্যর্থ হয়েছেন জুভেন্টাসের হয়ে দারুণ ফর্মে থাকা পাওলো দিবালা। প্রথমার্ধে  এক গোলের লিড নিয়েই বিশ্রামে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে আর্জেন্টিনার ব্যবধান দিগুণ করেন রবার্তো পেরেইরা। পুরো ম্যাচে গোল করতে ব্যর্থ হলেও পেরেইরার গোলে ভূমিকা রাখেন দিবালা। ম্যাচের ৮২ মিনিটে পেস্সেইয়া হেডে গোল করে আর্জেন্টিনাকে ৩-০ গোলে  এগিয়ে দেন। আর যোগ করা সময়ে ইরাকের জালে শেষ পেরেক ঠুকে দেন ফ্রাঙ্কো সেরভি।

সুপার ক্লাসিকোতো মঙ্গলবার লাতিন চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

 

 





রাইজিংবিডি/ঢাকা/১২ অক্টোবর ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Walton