ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দেশে ফিরে সুখবর দিলেন সাকিব

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০০, ১৪ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশে ফিরে সুখবর দিলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক : শঙ্কা নিয়ে গিয়েছিলেন অস্ট্রেলিয়ায়। সেখানে মিলল উন্নত চিকিৎসা। ডাক্তারি রিপোর্ট ভালো আসায় চিন্তামুক্ত হলেন। সাকিব আল হাসান দেশে ফিরলেন হাসিমুখে।

রোববার বিমানবন্দরে নেমেই দিলেন সুখবর। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব জানালেন, ব্যথা অনুভব না হলে এবং হাতের শক্তি ফিরে পেলে দ্রুতই মাঠে ফিরতে পারবেন তিনি। তবে হাতের শক্তি ফিরে না পেলে ও ব্যথা না কমলে কতদিন অপেক্ষা করতে হবে, তা জানা নেই তারও।

এ বছরের শুরুতে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের সঙ্গে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে বাঁ হাতের কনিষ্ঠায় চোট পেয়েছিলেন সাকিব। ব্যথা কমাতে ইনজেকশন নিয়ে মাঠে নেমেছিলেন বারবার। কিন্তু এশিয়া কাপ খেলার সময় হঠাৎ আঙুল ফুলে যায়। দেখা দেয় ইনফেকশন (সংক্রমণ)। যে পরিমাণ পুঁজ আর দূষিত রক্ত বের করা হয়েছে, তাতে শঙ্কিত ছিল সবাই। শঙ্কা ছিল আঙুলের সংক্রমণ আবার না হাড়ে ছড়িয়ে পড়ে। তবে মেলাবোর্নের হাসপাতালের রিপোর্ট অনুযায়ী, সংক্রমণ নিয়ন্ত্রণে আছে।

সাকিবও বলেছেন, ‘ইনফেকশন আন্ডার কন্ট্রোলে আছে। তবে প্রতি সপ্তাহে ব্লাড টেস্টের মাধ্যমে পরীক্ষা করাতে হবে। এটা আবার বাড়ল বা অন্য কোনো সমস্যা হলো কি না, সেটা নিশ্চিত হতে হবে। কিন্তু এখন পর্যন্ত ইনফেকশন আন্ডার কন্ট্রোল।’

সাকিবকে নিয়ে শঙ্কা কেটে গেছে অনেকটাই। তার অবস্থা এখন ভালোর দিকে। আপাতত বিশ্রামেই থাকবেন বিশ্বসেরা অলরাউন্ডার। অস্ট্রেলিয়া থেকেই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেছেন। হ্যান্ড থেরাপিস্ট দেখিয়ে এসেছেন। দ্রুত শক্তি ফিরে পেতে কিছু ব্যায়াম দিয়েছেন। সেগুলো নিয়মিত করলেই শক্তি ফিরে পাওয়া যাবে বলে বিশ্বাস করেন সাকিব।

তার ভাষ্য, ‘কবে ফিরতে পারব…আসলে কোনো টাইম ফ্রেম নেই। হতে পারে যে সামনের মাসেও খেলতে পারি। এখন আমার হাতে ব্যথা নেই। খুব ভালো অনুভব করছি। গুরুত্বপূর্ণ হচ্ছে আমার হাতের শক্তি কতক্ষণে ফিরে আসে। পুনর্বাসনের মাধ্যমে তাড়াতাড়ি ফিরে আসতে পারে। যদি আসে তাহলে সামনের মাসেও খেলতে পারি। আবার পুনর্বাসনের পর যদি ব্যথা অনুভব করি তাহলে আবার অপেক্ষা করতে হবে।’

‘কবে ফিরব সেটা আসলে খুব অনিশ্চিত। হতে পারে একমাস পরেও খেলতে পারি আবার ছয় মাসও লাগতে পারে। আশা করি একমাস পরই খেলতে পারব। তারপরও যেহেতু শক্তি ফিরে পাবার ব্যাপার আছে…এক মাসে হয়তোহবে না। একটু বেশি সময় লাগবে’- যোগ করেন সাকিব।



রাইজিংবিডি/ঢাকা/১৪ অক্টোবর ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়