ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সাংহাই মাস্টার্সে রেকর্ড শিরোপা জোকোভিচের

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ১৪ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংহাই মাস্টার্সে রেকর্ড শিরোপা জোকোভিচের

ক্রীড়া ডেস্ক : ক্যারিয়ারে এ পর্যন্ত চারবার সাংহাই মাস্টার্সের ফাইনালে খেলেছেন নোভাক জোকোভিচ। প্রতিটি ফাইনালেই শিরোপা জিতে এবার অনন্য রেকর্ড গড়লেন পুরুষ এককের দ্বিতীয় বাছাই এ তারকা। রোববার সাংহাই মাস্টার্সের ফাইনালে র‌্যাঙ্কিংয়ের ১৩তম অবস্থানে থাকা বোরনা কোরিচকে হারিয়েছেন জোকোভিচ।

এর আগে সাংহাই মাস্টার্সের ফাইনালে তিনটি করে শিরোপা জিতে অ্যান্ডি মারের কাতারে ছিলেন জোকোভিচ। এবার মারেকে ছাড়িয়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেলেন তিনি। ফাইনালের লড়াইয়ে জোকোভিচ জিতেছেন ৬-৩, ৬-৪ সেটে।

গত ১০ আগস্ট রজার্স কাপে সবশেষ হেরেছিলেন জোকোভিচ। এর পর থেকে উড়ে চলছেন সার্বিয়ান এ তারকা। টানা জয়ে শীর্ষে থাকা রাফায়েল নাদালের ঘাড়ে নিশ্বাস ফেলছেন তিনি। সোমবার নতুন প্রকাশিত র‌্যাংকিংয়ে স্প্যানিশ তারকার সঙ্গে তার ব্যবধান হবে মাত্র ৩৫ পয়েন্টের।

এর আগে টুর্নামেন্টে রজার ফেদেরারকে সেমিফাইনালে বিদায় করা কোরিচ ফাইনাল ম্যাচে খুব একটা প্রতিরোধ গড়তে পারেননি। এক ঘণ্টা ৩৭ মিনিটের লড়াই শেষে শিরোপা নিজের করে নেন এবার সিনসিনাত্তি ওপেন, উইম্বলডন ও ইউএস ওপেন চ্যাম্পিয়ন জয়ী জোকোভিচ।

চীনে সব মিলিয়ে ক্যারিয়ারে এ নিয়ে মোট ১১ টি শিরোপা জিতেছেন জোকোভিচ। সাংহাই মাস্টার্সের চার শিরোপা ছাড়াও বেইজিং টুর্নামেন্টে ছয়টি ও সাংহাইয়ে ২০০৮ সালের শেষের দিকে টেনিস মাস্টার্স কাপের শিরোপা জেতেন জোকোভিচ।



রাইজিংবিডি/ঢাকা/১৪ অক্টোবর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়