ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

১০০ বছরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেরা আব্বাস

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৭, ১৯ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১০০ বছরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেরা আব্বাস

ক্রীড়া ডেস্ক : আবুধাবিতে সিরিজের দ্বিতীয় টেস্টে পাকিস্তানের কাছে । দুই ইনিংসেই অস্ট্রেলিয়ার ব্যাটিং গুঁড়িয়ে দিয়েছেন মোহাম্মদ আব্বাস।

শুক্রবার দ্বিতীয় ইনিংসে ৬২ রানে ৫ উইকেট নিয়েছেন আব্বাস। প্রথম ইনিংসেও তিনি ৫ উইকেট পেয়েছিলেন, ম্যাচে ৯৫ রানে ১০ উইকেট।

ম্যাচে দশ উইকেট আব্বাসের ১০ টেস্টের ক্যারিয়ারে এটিই প্রথম। ২০০৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে মোহাম্মদ আসিফের পর এই প্রথম পাকিস্তানের কোনো ফাস্ট বোলার দশ উইকেট পেলেন।

সংযুক্ত আরব আমিরাতে কোনো টেস্টে দশ উইকেট নেওয়া প্রথম ফাস্ট বোলার অবশ্য আব্বাসই। ২০১৩ সালের ডিসেম্বরে আবুধাবিতে শ্রীলঙ্কার বিপক্ষে জুনাইদ খানের ১৫১ রানে ৮ উইকেট ছিল আগের সেরা।

দুই টেস্টের সিরিজে আব্বাস মোট ১৭ উইকেট নিয়েছেন ১০.৫৮ গড়ে। তার গড় কোনো টেস্ট সিরিজে ১৫ বা এর বেশি উইকেট নেওয়া কোনো পাকিস্তানি বোলারের সেরা। ২০০৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে আসিফের ১০.৭৬ ছিল আগের সেরা।

আব্বাসের এই গড় গত ১০০ বছরে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো টেস্ট সিরিজে কোনো ফাস্ট বোলারের সেরা। ডানহাতি এই পেসারের ক্যারিয়ার গড় ১৫.৬৪, যা গত ১০০ বছরে ৫০ বা এর বেশি উইকেট নেওয়া কোনো বোলারের সেরা। সব মিলিয়ে চতুর্থ সেরা।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৯ অক্টোবর ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়